ক্রিকেট বোর্ডের বন্ধু থেকে শত্রু সাকিব!

স্পোর্টস ডেস্ক
আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ডগড়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব আল হাসান। তার অলরাউন্ড পারফরম্যান্সেবিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল হয়েছে।

কিন্তুবেতন বাড়ানোসহ ১১ দফা দাবি নিয়ে আন্দোলন করে দেশের ক্রিকেটের ইমেজ নষ্ট করেছেন খেলোয়াড়রা। ক্রিকেটারদেরসেই আন্দোলনের মূল হোতা হিসেবে বিসিবির টার্গেটে আছেন সাকিব।

মঙ্গলবার মিরপুরে বিসিবি সভাপতি বলেছেন, ক্রিকেটারদেরদাবি-দাওয়া থাকলে আমাদের সঙ্গে আগে আলোচনা করতে পারত। কিন্তু সেটা না করে তারা ধর্মঘট শুরু করল। এতে করে আইসিসি, এসিসিসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড মনে করছে বাংলাদেশের ক্রিকেটের বারোটা বেজে গেছে।

বাংলাদেশের ক্রিকেটের ইমেজ নষ্ট করে সাকিবরা সফল হয়েছেন বলে দাবি করেন বিসিবি সভাপতি।

তবে যার নেতৃত্বে ক্রিকেটের ইমেজ নষ্ট করার ষড়যন্ত হচ্ছে তাকে শনাক্ত করার চেষ্টা করছে বিসিবি। ক্রিকেট বোর্ডের টার্গেটে আছেনসাকিব।

নাম প্রকাশ না করার শর্তেবিসিবির এক পরিচালক যুগান্তরকে জানিয়েছেন, ষড়যন্ত্রকারীদের মধ্যে প্রধান লক্ষ্য সাকিব আল হাসান। ওর সঙ্গে আরওকয়েকজন ক্রিকেটার আছে।

ওই পরিচালক আরও বলেন, ভারতেকপিল দেবের কারণেই তাদের ক্রিকেট আজএই পর্যায়ে এসেছে। কিন্তু বোর্ডের উপর তার বাজে আচারণে সে এক সময় কেঁদেছে। বিভিন্নভাবে তাকে কোনঠাসা করে রেখেছিল। অনেকদিন ধরে তার কোনো খবরই ছিল না।

ক্রিকেট বোর্ড চাইলে যতো বড় ক্রিকেটারই হোক না কেন তাকে চাপে ফেলতে পারবেই। এরকম উদাহরণ অনেকই আছে। অস্ট্রেলিয়ায় হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের হয়েছে।

প্রসঙ্গত,সোমবার ১১দফা দাবি নিয়ে প্রায় ৬০জন ক্রিকেটার সংবাদ সম্মেলনের মাধ্যমে ধর্মঘটের ডাক দেন। ক্রিকেটারদের সেই দাবির যৌক্তিকতা দেখছে না বিসিবি।

কমেন্ট