ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনসার ক্যাম্পের উদ্বোধন

1 total views, 1 views today

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি বলেছেন, দেশে আনসার বাহিনী একটি সুশৃংখল বাহিনী। এ বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন থেকে উল্লেখ্যযোগ্য অবদান রাখছেন। ঠিক তেমনি ভাবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিরপত্তা রক্ষা, সরকারি সম্পদ রক্ষণা-বেক্ষণ ও শৃংখলা রক্ষার মাধ্যমে হাসপাতালের ভাবমূর্তি উজ্জল করছে। এ সময় তিনি হাসপাতালে আগুন নিভানোর কাজে আনসার কমান্ডার নাসির উদ্দিনের সাহসীকতাপূর্ণ কাজের প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ১৮ মে শনিবার দুপুর ১২টায় সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনসার ক্যাম্প ব্যারাক এর উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

পরে সাংবাদিক বিভিন্ন প্রশ্নের জবাবে পররাষ্টমন্ত্রী বলেন দেশে মানসম্পন্ন ডাক্তার ও নার্সের অভাব রয়েছে। দক্ষ মেডিকেল টেকনোলজিস্টেরও অভাব রয়েছে। এদেশে টেকনিক্যাল কাজের জন্য লোক পাওয়া যায় না বলেও তার মন্তব্য।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সিলেটের স্বাস্থ্যসেবার সমস্যা দীর্ঘদিনের। মন্ত্রী হওয়ার আগে থেকেই এ নিয়ে কাজ করেছি। এজন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এত কাজ হচ্ছে। এ হাসপাতাল ৫০০ বেড থেকে ৯০০ বেডে উন্নীত করা হয়েছে।’ তিনি বলেন, ‘ওসমানী হাসপাতালে ২ হাজার ৪০০ রোগী সেবা নেন। পাশাপাশি আউটডোরেও প্রতিদিন ৪ হাজারের মতো রোগী সেবা নিচ্ছেন।’

আব্দুল মোমেন বলেন, ‘এই সেবা চালিয়ে যাওয়ার মতো পর্যাপ্ত ডাক্তার যেমন নেই, নেই যন্ত্রপাতিও।’ তিনি বলেন, ‘শুধু ওসমানী হাসপাতালের ওপর জোর দিলে নানা সমস্যা হয়। এজন্য সিলেটে ২৫০ শয্যার সদর হাসপাতালের কাজ চলছে। তবে একটি মহল এটা দীর্ঘায়িত করতে চাচ্ছে।’

এর আগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এমআরআই ও সিটিস্ক্যান উইংয়ের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ফিতা কেটে আনসার ক্যাম্প ব্যারাকে প্রবেশ করেন। এ সময় আনসার কমান্ডার নাসির উদ্দিনের নেতৃত্বে আনসার সদস্যবৃন্দ গার্ড অব অনার প্রদান করেন। ফলক উন্মোচনের মাধ্যমে আনসার ক্যাম্প ব্যারাক এর উদ্বোধন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান। পরে মন্ত্রী হাসপাতালের পরিচালনা বোর্ডের বৈঠকে অংশ নেন তিনি।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •