সালমান খানের আরেক নাম প্রেম

বিনোদন ডেস্ক:: সালমান খান ‘সুলতান’,‘ভাইজান’ নামে পরিচিত হলেও তার আরও একটি জনপ্রিয় নাম আছে। বলিউডে অভিষেক হবার পর ভক্তরা তাকে ‘প্রেম’ নামেই চিনতেন। বহুদিন পর সে তথ্য সামনে এলো।

সম্প্রতি বলিউডের পরিচালক সুরাজ ভারজাতীয় এই তথ্য সামনে আনেন। ১৯৮৯ সালে সুরাজ পরিচালক হিসেবে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমার মাধ্যমে আত্মপ্রকাশ করেন। তিনি সালমান খানকে বেশ কয়েকটি সিনেমায় কাজ করিয়েছেন। ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘প্রেম রতন ধন পাও’সহ সব সিনেমায় তিনি সালমানের নাম দেন ‘প্রেম’। মূলত এ থেকেই ‘প্রেম’ নামে পরিচিতি পান সালমান।

ভারতের সংবাদ সংস্থা পিটিআই-কে দেয়া এক সাক্ষাৎকারে সুরজ বলেন, ‘প্রেম নামটি একটা চরিত্র হয়ে উঠেছে। এমন একজ মানুষ যিনি সংস্কারবাদী, নিজের শিকড় সম্পর্কে সচেতন, পরিবারকে ভালোবাসেন অথচ মিষ্টি চরিত্র।’

তিনি বলেন, ‘ম্যায়নে পেয়ার কিয়ার স্ক্রিপ্ট নিয়ে কাজ করার সময়ে হুট করেই নামটা মাথায় এসেছিল। হাতে রাজ, গৌরবের মতো নামও ছিল। কিন্তু সেগুলো বেশিরভাগ সময়েই শাহরুখ খানের জন্য ব্যবহৃত হতো। এজন্য প্রেম নামটা বাছাই করেছিলাম।’

প্রেম নামটা সালমান খানের জন্য বেশ প্রযোজ্য হয়েছে বলে জানান তিনি। বাস্তবে সালমান প্রেমিক পুরুষ হিসেবেও পরিচিতি পেয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *