সিকৃবিতে ভেটেরিনারি হাসপাতাল ভবন উদ্বোধন ও বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা কর্মশালা অনুষ্ঠিত

1 total views, 1 views today

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: ভেটেরিনারি হাসপাতাল ভবন উদ্বোধন ও সিকৃবি প্রেক্ষিতে বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা কর্মশালা অনুষ্ঠিত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা: প্রেক্ষিত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়’ শীর্ষক কর্মশালা। শনিবার সকাল ১০টায় এই কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। মাৎসবিজ্ঞান অনুষদ কনফারেন্স কক্ষে সিকৃবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদারের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সিকৃবি ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরিচালক ড. মোঃ ফখরুল ইসলাম, সিকৃবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সুবীর কুমার পাল, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের যুগ্ম-সচিব জাফর আহম্মদ জাহাঙ্গীর প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায় জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের অংশ হিসেবে দিনব্যাপী এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন টপিকের উপর এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়, যার মধ্যে উল্লেখযোগ্য ছিলো সরকারি কর্ম সম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির ধারনা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়ন ও বার্ষিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ): বাংলাদেশ প্রেক্ষিত, অন্যান্য নীতির সাথে বার্ষিক কর্মসম্পাদনের সমতাকরণ এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পর্যালোচনা ইত্যাদি।

প্রধান অতিথির বক্তৃতায় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর মান্নান বলেন, বাংলাদেশের উন্নয়নে কৃষিবিদদের অবদান খুব বেশি। তবে গবেষণালব্ধ ফলাফল কৃষকদের কাছে আরো দ্রুত ও সহজলভ্য উপায়ে পৌঁছানো দরকার। তিনি বিশ্ববিদ্যলয়কে জ্ঞানের সুতিকাগার হিসেবে উল্লেখ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারনাটাই এখন বদলে গেছে। পাঠশালার মতো শুধুমাত্র সকাল ৯টায় আসা, বিকাল ৫টায় ফেরত গেলে হবে না। ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সকলকে সততার সাথে চলতে হবে। বিশ্ববিদ্যালয়ে জ্ঞান চর্চা ও জ্ঞান বিতরণ সঠিক উপায়ে হলে বাংলাদেশ আরো উন্নত হয়ে যাবে।

এর আগে সকাল সাড়ে ন’টায় প্রফেসর মছ্লেহ উদ্দিন আহমদ চৌধুরী ভেটেরিনারি টিচিং হাসপাতাল ভবন উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এসময় আরো উপস্থিত ছিলেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, অনুষদীয় ডিনবৃন্দ, প্রফেসর মছ্লেহ উদ্দিন আহমদ চৌধুরী ভেটেরিনারি টিচিং হাসপাতালের পরিচালক প্রফেসর ড. নাসরিন সুলতানা লাকী, হাসপাতালের ভেটেরিনারিয়ান (থেরিওজেনোলজি) প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ। ভবন উদ্বোধন শেষে অতিথিবৃন্দ হাসপাতালটি ঘুরে দেখেন। এসময় সকলের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •