সিকৃবিতে ‘আর্ট অব লাইট’এর পুরুষ্কার বিতরন

রায়হানুল নবী:: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি’র আয়োজনে শুরু হওয়া তিন দিনব্যাপী দ্বিতীয় জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ‘আর্ট অব লাইট’ এর সমাপনী অধিবেশন পুরুষ্কার বিতরনের মধ্য দিয়ে শেষ হয়েছে। পুরুস্কার বিতরন অনুষ্ঠানে ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি মোঃ রেদাউন আহম্মেদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন মাননীয় ভিসি ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড.মোঃ আবুল কাশেম ও প্রক্টর প্রফেসর ড.মৃত্যুঞ্জয় কুন্ড। এ ছাড়াও উপস্থিত ছিলেন ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা, দেশ বরেন্য ফটোগ্রাফার ও ফটোগ্রাফিক সোসাইটির সদস্যবৃন্দ।
৩৫৩২টি আলোকচিত্রের মাঝে এবারের আসরে ৭৬ আলোক চিত্রশিল্পীর ৯৮ টি আলোকচিত্র প্রদর্শিত হয়।যার মাঝে সেরা তিনটি সহ বিভিন্ন ক্যাটেগরিতে ১৪টি আলোকচিত্র কে পুরস্কিত করা হয়। জাতীয় এই প্রদর্শনীতে বিচারকের দায়িত্ব পালন করছেন খ্যাতনামা আলোকচিত্র শিল্পী হাসান সাইফুদ্দিন চন্দন,মোহাম্মদ রাকিবুল হাসান ও মোঃ আখলাস উদ্দিন।
প্রধান অতিথি তার বক্তবে বলেন, আলোকচিত্র প্রদর্শনীর
মাধ্যমে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়কে অন্য মাত্রাদান করেছে। আলোকচিত্র যে মনের কথা বলে এটা এই প্রদর্শনীর মাধ্যমে প্রমানিত হয়েছে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি শাহেদ রেদওয়ান জানান ‘গতবছর থেকে আমরা এই জাতীয় আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করছি তা মূলত তরুণ আলোকচিত্র শিল্পীদের উৎসাহ দেয়ার জন্যই । জাতীয় প্রদর্শনী অচিরেই তরুণ আলোকচিত্র শিল্পীদের জন্য ভাল প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে’।

সংগঠনটির সাবেক সভাপতি সৌমিক দেব বলেন, ‘আলোকচিত্রের নিজস্ব ভাষা রয়েছে। আলোকচিত্র নিজেই তার কথা বলে। আর এজন্যই আলোকচিত্র শিল্পের অন্যতম এক বড় মাধ্যম’।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *