অবৈধ স্হাপনা গুড়িয়ে দিলেন মেয়র আরিফ।

93 total views, 1 views today

নগরীর আম্বরখানা ও শাহজালাল (রহ.) এর মাজার এলাকায় অভিযান চালিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানে আম্বরখানা এলাকার চায়না মার্কেটের সামনের বর্ধিত অংশে দোকান ঘর নির্মান করে ব্যবসা পরিচালনা করায় তাৎক্ষনিক ঐ দোকান ঘর বল্ডুজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া আম্বরখানা এলাকার চারপাশের ফুটপাত থেকে অবৈধ ব্যবসা উচ্ছেদ করে মালামাল ও আসবাবপত্র জব্দ করা হয়েছে।

এর আগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর হযরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার দু’পাশের অবৈধ স্থাপনা, বিলবোর্ড, দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ করেন।

এসময় মেয়র আরিফুল হক চৌধুরী স্থানিয় ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, এখন থেকে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সামিয়ানা টানিয়ে ব্যবসা বর্ধিত করা যাবে না। নগরীতে নির্ধারিত গাড়ী স্টেন্ড ছাড়া রাস্তা দখল করে সিএনজি অটোরিকসা, মাইক্রো স্টেন্ড বসানো যাবে না।

মেয়র বলেন, এই নগরী আপনার আমার সকলের। তাই এই নগরী পরিস্কার পরিচন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব। সিলেট নগরী হচ্ছে একটি পর্যটন নগরী। হযরত শাহজালাল (রহ.) শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়ার এই পূণ্যভূমিতে প্রতিদিন দেশী-বিদেশী হাজারো পর্যটক বেড়াতে আসেন। নগরীর প্রত্যেকটি এলাকা শৃঙ্খলার মধ্যে থাকলে সিলেট হবে একটি স্মার্ট সিটি।

পরে মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর বিভিন্ন এলাকার চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এসময় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লৌদী, সৈয়দ তৌফিকুল হাদী, আম্বরখানা ও দরগাহ গেইট এলাকার ব্যবসায়ী  নেতৃবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, উপ সহকারী প্রকৌশলী মো: তানভীর আহমদ তানিম সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.