সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও মতবিনিময় সভা

61 total views, 1 views today

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: ‘অবাধ বাণিজ্য, ভ্রমণ এবং পরিবহণের জন্য স্মার্ট সীমান্ত ব্যবস্থা’ -এ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস। এ উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় নগরীর মেন্দিবাগস্থ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট’র কার্যালয়ের সামনে উপস্থিত অতিথিবৃন্দ শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন। পরে সেখান থেকে নগরীতে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
সকাল ১১টায় উপশহর মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সেমিনার ও মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কমিশনার নিয়াজুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুগ্ম কমিশনার মিনহাজ উদ্দিন পাহলোয়ান। প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয় বিভিন্ন প্রামাণ্য চিত্র।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট’র কমিশনার ড. মো. গোলাম মুনীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয রাজস্ব বোর্ড সদস্য (মূসক বাস্তবায়ন ও আইট) শাহ্নাজ পারভীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট রেঞ্জ পুলিশ ডিআইজি কামরুল আহসান (বিপিএম), কর অঞ্চল সিলেট’র কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, বিজিবি সিলেট সেক্টর কমান্ডার (ভারপ্রাপ্ত) লে. কর্ণেল মো. মাকসূদুল আলম, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ।

এছাড়া অনুষ্ঠিত সেমিনার ও মতবিনিময় সভায় পরিচালনা করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট’র সহকারী রাজস্ব কর্মকর্তা শর্মিষ্ঠা চাকমা ও আশিকুল ইসলাম।

মো. মনজুর আহমেদের কোরআন তেলাওয়াতে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার মো. আহসান উল্লাহ, সিলেট আবাগারী ও ভ্যাট বিভাগ সহকারী কমিশনার আহমেদুর রেজা চৌধুরী, সহকারী কমিশনার মো.জাকারিয়া সহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং সিলেটের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •