সৈয়দ আবুল হোসেনকে দুদকের অভিযোগ থেকে অব্যাহতি

69 total views, 1 views today

নিউজ ডেস্ক :: পদ্মা সেতুর টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগের ঘটনায় সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই ঘটনার অভিযোগের দায় থেকে সৈয়দ আবুল হোসেনকে অব্যাহতি দিয়ে বিষয়টি মন্ত্রিপরিষদ সচিবকে চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছে দুদক।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিবের কাছে এই চিঠি পাঠানো হয়। চিঠিতে সই করেন দুদক সচিব ড. শামসুল আরেফিন। চিঠির অনুলিপি আবুল হোসেনকেও দেয়া হয়েছে। খবর সংশ্লিষ্ট সূত্রের।

চিঠিতে দুদকের প্রধান কার্যালয়ের অনুসন্ধান ও তদন্ত বিভাগ-১ এর বরাত দিয়ে বলা হয়, ‘উপযুক্ত বিষয়ে সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে, নিম্নোক্ত ব্যক্তির (সৈয়দ আবুল হোসেন) বিরুদ্ধে উল্লেখিত অভিযোগটি অনুসন্ধানে প্রাপ্ত তথ্য ও রেকর্ডপত্রের আলোকে প্রমাণিত হয়নি। বিধায় দুর্নীতি দমন কমিশন কর্তৃক পরিসমাপ্তির মাধ্যমে নিষ্পত্তি করা হয়েছে।’

প্রসঙ্গত, ২০১১ সালে পদ্মা সেতুর টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ তোলে দাতা সংস্থা বিশ্বব্যাংক। পরে দুর্নীতিসংক্রান্ত ওই অভিযোগের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হলে দুদক তা আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে। অনুসন্ধান শেষে সাবেক মন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও আবুল হাসানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার তদন্তও করা হয়। পরে তদন্ত শেষে মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয় ২০১৪ সালে। এর প্রায় ছয় বছর পর গত ২৩ জানুয়ারি সৈয়দ আবুল হোসেনকে অভিযাগ থেকে অব্যাহতি-সংক্রান্ত ওই চিঠি মন্ত্রিপরিষদ সচিবকে জানিয়ে দিল দুদক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.