পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যান বসছে আজ

79 total views, 1 views today

নিউজ ডেস্ক :: পদ্মা সেতুর ৩৬ ও ৩৭ নং পিলারের ওপর ষষ্ঠ স্প্যানটি আজ বসানো হবে। শক্তিশালী একটি ভাসমান ক্রেন মুন্সীগঞ্জের কুমারভোগের বিশেষায়িত জেটি থেকে মঙ্গলবার সকালে স্প্যানটি নিয়ে জাজিরার উদ্দেশে রওনা দেয়। সেতু বিভাগের প্রকৌশলী মো. হুমায়ুন কবীর এ তথ্য জানিয়েছেন।

স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর কাজ আরও একধাপ এগিয়ে যাবে। দৃশ্যমান হবে সেতুর ৯০০ মিটার। সংযুক্ত হবে সেতুর দক্ষিণাংশ জাজিরার পাড়ের সঙ্গে। সেতু কর্তৃপক্ষের দাবি ইতিমধ্যে সেতুর প্রায় ৭২ ভাগ কাজ শেষ হয়েছে। চলতি বছরের মধ্যে স্প্যান বসানোর কাজ শেষ করে সেতু দৃশ্যমান করা হবে। ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর সেতুর ১ম স্প্যান এবং ২০১৮ সালের ২৮ জানুয়ারি দ্বিতীয় স্প্যান এবং ১০ মার্চ তৃতীয় স্প্যান, ১৩ এপ্রিল ৪র্থ স্প্যান এবং ২৯ জুন ৫ম স্প্যান বসানো হয়।

জাজিরা পূর্বনাওডোবা এলাকার নেছার মাদবর বলেন, পদ্মা সেতু নির্মাণ করতে আমাদের বাপ-দাদার জমি জমা দিয়েছি। মনে করেছিলাম সেতু করার নামে আমাদের জমিজমা নিয়ে গেল। পরপর ৬টি স্প্যান বসানোর খবর শুনে মনে হচ্ছে এ সেতু এখন আর স্বপ্ন নয়। এটা বাস্তবে রূপ নিচ্ছে। এতে আমরা খুশি ও আনন্দিত। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

নাওডোবার মোসলেম মাদবর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি সকল ষড়যন্ত্র উপেক্ষা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করেন। আজ পদ্মা সেতু স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিচ্ছে।

সেতু বিভাগের প্রকৌশলী মো. হুমায়ুন কবীর বলেন, মঙ্গলবার আজ পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যানটি বসানো হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.