ফেঞ্চুগঞ্জ-ওসমানীনগর উপজেলায় নির্বাচন হচ্ছে না

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: মামলা সংক্রান্ত জটিলতায় এবার সিলেটের ওসমানীনগর ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় নির্বাচন হচ্ছে না। এছাড়া উপজেলা পরিষদের মেয়াদ পূর্তির আরও এক বছর বাকি থাকায় সুনামগঞ্জের জগন্নাথপুর, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় এবার নির্বাচন হবে না। নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসি সূত্র জানা গেছে, বিভিন্ন জটিলতার কারণে এবার দেশের ১২টি উপজেলা পরিষদে নির্বাচন হচ্ছে না। এর মধ্যে সিলেট বিভাগের চারটি উপজেলা রয়েছে। সিলেট বিভাগের ৪০ উপজেলার ৩৬টিতে এবার নির্বাচন হবে। আর দেশের ৪৯২টি উপজেলার মধ্যে ৪৮০টি উপজেলা পরিষদে ভোটগ্রহণ হবে। আগামী মার্চ থেকে ৫টি ধাপে এসব উপজেলায় নির্বাচন হবে।

সিলেট বিভাগের ৪টি উপজেলায় নির্বাচন না হওয়ার কথা জানিয়েছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন। তিনি বলেন, দুটি উপজেলার মেয়াদপূর্ণ না হওয়ায় আর দুটি উপজেলায় মামলা জটিলতার কারণে এ দফায় নির্বাচন হচ্ছে না। তবে সমস্যাগুলো সমাধান হয়ে গেলে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, সারা দেশের জেলা সদর উপজেলা পরিষদে প্রথমবারের মতো ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ইসি। এ লক্ষ্যে উপজেলা পরিষদ বিধিমালায় পরিবর্তন আনা হচ্ছে। ফেব্রুয়ারির ৩ অথবা ৪ তারিখে তফসিল দিয়ে মার্চে ৫ ধাপে ভোট করবে ইসি। এই নির্বাচনেও ভোট হবে দলীয় প্রতীকে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.