শামসুলউলামা আল্লামা ফুলতলী(রহ:) এর ইসালে সাওয়াব মাহফিল ১৫ জানুয়ারী মঙ্গলবার

78 total views, 4 views today

নিজস্ব প্রতিনিধি- কয়েস মাহদী:: সুলতানে সিলেট হযরত শাহজালাল (রহ:) এর যোগ্য উত্তরসূরী, উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ১১তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৫ জানুয়ারি) জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে ঈসালে সওয়াব মাহফিল।

মাহফিল উপলক্ষ্যে লাখো মুরীদীন মুহিব্বীনকে বরণ করতে ইতোমধ্যে প্রস্তুত হয়েছে বালাই হাওর। তৈরি হয়েছে তিন ধাপে সুদৃশ্য স্টেজ ও ৮১ হাজার বর্গফুটের মূল প্যান্ডেল।

জানা যায়, প্যান্ডেলের বাইরে বসার জন্য ১ লক্ষ ২০ হাজার বর্গফুট জায়গা প্রস্তুত হয়েছে। সুষ্ঠুভাবে খাবার পরিবেশনের জন্য প্রস্তুত করা হয়েছে ৭০ হাজার বর্গফুটের খাবারস্থান। জকিগঞ্জ-আটগ্রাম রোডে রতনগঞ্জ বাজারের উত্তর ও দক্ষিণ উভয় দিকে গাড়ী পার্কিং-এর জন্য এগারটি মাঠ প্রস্তুত করা হয়েছে। রতনগঞ্জ বাজার থেকে ছাহেববাড়ি অভিমুখী রাস্তার মুখে মোটর সাইকেল রাখারও সুব্যবস্থা করা হয়েছে। সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। ইতোমধ্যে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ ও দায়িত্ব বণ্টনও সম্পন্ন হয়েছে। প্রশাসনের সহযোগিতায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

শুক্রবার মাহফিলস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর জোন) আবুল হাসনাত, জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অফিসার ইনচার্জ (ওসি) মো: হাবিবুর রহমান হাওলাদার ও সাব ইন্সপেক্টর সৈয়দ ইমরোজ তারেক প্রমুখ।

সকাল ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর মাযার যিয়ারতের মাধ্যমে শুরু হবে মাহফিলের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।

এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।

মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য উত্তরসূরী উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী।

মাহফিলে দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত হবেন। আশা করা হচ্ছে, প্রতি বছরের মতো এবারও মাহফিলে লাখো মানুষ সমবেত হবেন।

মাহফিলকে সফল ও স্বার্থক করে তুলতে ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে সর্বস্তরের মুসলিম জনতার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

কমেন্ট
শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares