যশোরে হাসপাতালে মুরগির খামার!

নিউজ ডেস্ক:: যশোর শহরের অসীম ডায়াগনস্টিক সেন্টার ও সেন্ট্রাল হাসপাতালে অভিযান চালিয়ে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অসীম ডায়াগনস্টি সেন্টারে মেয়াদোত্তীর্ণ রক্ত এবং সেন্ট্রাল হাসপাতালের উপরতলায় মুরগির খামার দেখে হতবাক হন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভ্রাম্যমাণ আদালতের পেশকার জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ উল আলমের নেতৃত্বে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনের অসীম ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালানো হয়। এ সময় সেখানে অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া এই প্রতিষ্ঠানটি মেয়াদোত্তীর্ণ রক্ত সংরক্ষণ করায় মামলা দিয়ে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা. আব্দুল মাবুদ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অসীম ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী অসীম কুমার মন্ডল জানান, রোগীদের অপারেশনের জন্য ফ্রিজে রক্ত রাখা ছিল। তার মধ্যে নাকি মেয়াদোত্তীর্ণ রক্ত পেয়েছে। এ জন্য এক লাখ টাকা জরিমানা করেছে।

অপরদিকে এদিন দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসানের নেতৃত্বে শহরের ঘোপ সেন্ট্রাল রোডের সেন্ট্রাল হাসপাতালে অভিযান চালানো হয়। এ সময় হাসপাতালের তৃতীয়তলায় মুরগির খামার দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এই মুরগির খামারের কারণে হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসানের কাছে হাসপাতালের ম্যানেজার মুরগির খামার বন্ধ করে দেয়ার প্রতিশ্রুতি দেন। অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ম্যানেজারের বিরুদ্ধে মামলা দিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *