মৌলভীবাজারের ৪টি আসনের ভোটার সংখ্যা ১২ লাখ ৯৭ হাজার ৬৮ জন

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: আগামী ৩০ ডিসেম্বর মৌলভীবাজার জেলায় ৪টি সংসদীয় আসনে একাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চারটি সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ১২ লাখ ৯৭ হাজার ৬৮ জন। তার বিপরীতে এই চারটি আসনে মোট প্রার্থী ২৯ জন।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনঞ্জুরুল আলম জানিয়েছেন, জেলায় মোট ভোট কেন্দ্র ৫১২টি। তারমধ্যে ২৫৯টি ঝুঁকি পূর্ণ। সাধারণ ভোট কেন্দ্র ২৫৩টি। আর ২৬০১টি গোপন ভোট কক্ষ।

মৌলভীবাজার-১ জুড়ী: বড়লেখা নির্বাচনি আসনে মোট ভোটার ২ লাখ ৬৫ হাজার ৮০৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩২ হাজার ৭৩৬ জন। নারী ভোটার ১ লাখ ৩৩ হাজার ৭৩ জন। এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুইপ মো.শাহাব উদ্দিন ও তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী নাসির উদ্দিন আহমেদ মিঠু।

মৌলভীবাজার-২: কুলাউড়া আসনে মোট ভোটার ২ লাখ ৪১ হাজার ১৬১জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২২ হাজার ৪২২ জন। নারী ভোটার ১ লাখ ১৮ হাজার ৭৩৯ জন।

এই আসনে আওয়ামী লীগের অন্যতম শরিক দল বিকল্প ধারা বাংলাদেশ এম এম শাহীন ও তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী সাবেক ডাকসুর ভিপি সুলতান মোহাম্মদ মনসুর।

মৌলভীবাজার-৩: সদর রাজনগর আসনে মোট ভোটার ৩ লাখ ৯১ হাজার ২৬৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ১২২ জন।নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ১৪৬ জন। এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি মো.নেছার আহমদ ও তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি এম নাসের রহমান।

মৌলভীবাজার-৪: শ্রীমঙ্গল ও কমলগঞ্জ নির্বাচনি আসনে মোট ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৮৩০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৯ হাজার ৭৪২ জন। নারী ভোটার ১ লাখ ৯৯ হাজার ০৮৮ জন।

এই আসনে পাঁচবারের নির্বাচিত এমপি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড.আব্দুস শহীদ ও তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী হাজী।

মৌলভীবাজার জেলা রির্টানিং অফিসার মো. তোফায়েল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে এরইমধ্যে সব ধরণের প্রস্তুতি হাতে নেওয়া হয়েছে।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *