ওসমানীনগর থানায় অন্তজেলার ৪ ডাকাত সদস্য আটক

155 total views, 1 views today

  সিলেটের ওসমানীনগরে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ ৪ ডাকাতকে গ্রেফতার করেছে ওসমানীনগর থানা পুলিশ। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার (২১ ডিসেম্বর) দুপুরে ওসমানীনগর থানা পুলিশের এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে ওসমানীনগরের গোয়ালাবাজার ইউনিয়নের পশ্চিম মোবারকপুর গ্রামে মৃত নূর মিয়ার ছেলে তোফায়েল আহমদ তোফা (২৮), কালাসারা গ্রামের মৃত নিখিল পালের ছেলে স্বর্ণ ব্যবসায়ী নন্দ পাল, ঢাকার ধামরাই উপজেলার বালিয়া গ্রামের মৃত বদ্ধু মিয়ার ছেলে স্বর্ণব্যবসায়ী আকবার খান (৪০) এবং দয়ামীর ইউনিয়নের রাইকদ্বারা গ্রামের মৃত আব্দুল কাদির নূরের ছেলে মুহিবুর রহমান (৩০)।

আটককৃতদের গোয়ালাবাজার ইউনিয়নের পূর্ব ব্রাহ্মণ গ্রামের আবদুল মুমিনের দায়েরকৃত ডাকাতি মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ওসমানীনগরে সম্প্রতি ৫টি ডাকাতির ঘটনা ঘটে। যে কারণে এলাকার সর্বত্র ডাকাত আতংক বিরাজ করছিল। পুলিশ ডাকাতদের ধরতে তৎপরতা চালিয়ে বিভিন্ন ডাকাতির ঘটনার সাথে জড়িট কুখ্যাত ডাকাত তোফায়েল ও মুহিবকে গত বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ গোয়ালাবাজার থেকে একটি প্রাইভেটকারসহ গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত তালা ভাঙার বড় কাটার এবং নগদ ৫হাজার টাকা উদ্ধার করা হয়। তোফায়েলের দেয়া তথ্যের ভিত্তিতে গোয়ালাবাজারের স্বর্ণ ব্যবসায়ী নন্দ ও আকবর খানকে গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে লুটে আনা প্রায় সাড়ে ৫ আনা স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির ৩৫হাজার টাকা উদ্ধার করা হয়। পুলিশের প্রেসব্রিফিংকালে ডাকাত তোফায়েল সাম্প্রতিক সময়ের একাধিক ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং ডাকাতির স্বর্ণ ক্রয়ের কথা স্বীকার করে গ্রেফতারকৃত দুই স্বর্ণব্যবসায়ী।

ওসমানীনগর থানার পরিদর্শক (ওসি) এসএম আল-মামুন বলেন, গ্রেফতারকৃত তোফায়েলের বিরুদ্ধে ওসমানীনগরসহ বিভিন্ন থানায় ৮-১০টি মামলা রয়েছে। তোফায়েলের কাছ থেকে কুখ্যাত ডাকাতদের নাম পরিচয় পেয়েছি। এদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে। তোফায়েলকে আরো জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭দিনের রিমান্ড আবেদন করা হবে। চিহ্নিত ডাকাতদের গ্রেফতারের মধ্য দিয়ে ওসমানীনগরে স্থায়ী ভাবে ডাকাাতি বন্ধের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •