পূণ্যভুমির সম্প্রীতির বন্ধন অটুট রাখাটা এখন সময়ের দাবি: ড. মোমেন

100 total views, 1 views today

সিলেট-১ আসনে আওয়ামীলীগের সংসদ সদস্য পদপ্রার্থী ও জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ওলি আওলিয়ার পুণ্যভুমি সিলেট সুদীর্ঘকাল থেকে সম্প্রীতির ঐতিহ্যে লালিত। বর্তমান সময়ে এসে সেই ধারায় কিছুটা ছন্দপতন ঘটেছে। আমাদের সেই সম্প্রীতির বন্ধন আমৃত্যু অটুঁট রাখাটাই এখন সময়ের দাবি।

তিনি বৃহস্পতিবার বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ কাহের কমপ্লেক্সে সিলেট থেকে প্রকাশিত নতুন ধারার ইংরেজী ‘দৈনিক দি সিলেট টুডে’ পত্রিকার কার্য্যালয় উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রবীন সাংবাদিক বকশি ইকবাল আহমদের সভাপতিত্বে ও সহযোগী সম্পাদক প্রবীণ সাংবাদিক সৈয়দ মোশতাক আহমদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, যেখানে ভালোবাসা এবং সততা আছে সেখানেই পরিবর্তন সম্ভব। সেই ইতিবাচক পরিবর্তনের ধারা ব্যক্তি থেকে সমাজ এবং পর্য্যায়ক্রমে গোটা রাষ্ট্রে প্রবাহিত হবে। সুতরাং সকল সংকীর্ণতাকে পরিহার করে বস্তুনিষ্ট সাংবাদিকতাকে বুকে ধারণ করতে হবে। তবেই একটি সংবাদপত্র যথার্থ অর্থেই রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে সহায়ক শক্তির ভুমিকা পালন করতে পারে। তিনি সিলেট টুডে পত্রিকায় জড়িতদের উদ্দেশ্যে বলেন, “আপনারা অনুসন্ধিৎসু সংবাদ প্রকাশ করনে, সকলের চোখ খোলে দিন ”। সেই সাথে সংবাদ প্রকাশে দেশ বান্ধব মনোবৃত্তিকে কাজে লাগাতে হবে।

তিনি দু:খ প্রকাশ করে বলেন, আমার নির্বাচনী কার্যালয়ে হামলা হয়েছে, তবে, প্রচারকাজে থাকা দিনমজুরদের উপর হামলা, তাদের মারধোর করার সংস্কৃতি নি:সন্দেহে গভির বেদনাদায়ক। এই অবস্থা একটি সৃষ্টিশীল সমাজ গঠনের পথে বিরাট প্রতিবন্ধকতা।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ্য অধ্যাপক হায়াতুল ইসলাম আখঞ্জি, সিলেট সংলাপ পত্রিকার সম্পাদক, প্রকাশক প্রবীন সাংবাদিক ফয়জুর রহমান, মিশিগান আওয়ামীলীগের সভাপতি খালেদ আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাউন্সিলর ইলিয়াসুর রহমান, সিলেট টুডের উপদেষ্টা ফারুক উদ্দিন আহমদ, সিনিয়র সাংবাদিক দেবব্রত রায় দিপন, সিলেটের ডাক পত্রিকার সিনিয়র রিপোর্টার কাউসার চৌধুরী, সিলেট টুডের সিনিয়র সাব এডিটর আহমেদ বকুল, স্টাফ রিপোর্টার ডা. জুয়েল আহমদ, মহিলা আওয়ামীলীগ নেত্রি বেগম আফরোজ ও কবি অজয় বৈদ্য অন্তর প্রমুখ।

এদিকে, সভাশেষে জিন্দাবাজারে কাহের কমপ্লেক্সে ড. মোমেনের নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন প্রধান অতিথি। যুক্তরাজ্য মহাজোট নেতাও নির্বাচন পরিচালনা কমিটির বিশেষ ফোরামের অন্যতম সংগঠক সৈয়দ মোস্তাক আহমদের সৌজন্যে এই কার্যালয়ে এ সময় নেতাকর্মীদের সাথে মত বিনিময় করেন প্রধান অতিথি। এসময় আওয়ামীলীগের নেতাকর্মী সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্ট
শেয়ার করুন
  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    13
    Shares