জেলার ৪ আসনে ১২ জনের প্রার্থীতা বাতিল

নিজস্ব প্রতিনিধি :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঋণখেলাপির অভিযোগে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের হেভিওয়েট প্রার্থী ড. রেজা কিবরিয়া ও হলফনামায় স্বাক্ষর না থাকায় অপর হেভিওয়েট প্রার্থী (সংরক্ষিত আসনের এমপি) কেয়া চৌধুরীর প্রার্থীতা বাতিল হয়েছে।

এছাড়াও জেলার ৪টি আসনে আরো ১০ জনের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন। গতকাল রবিবার বাছাইকালে উল্লেখিত সংখ্যক প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বিষয়টি নিশ্চিত করেছেন। মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীরা হলেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ঋণখেলাপির কারনে গণফোরামের প্রার্থী ড. রেজা কিবরিয়া, হলফনামায় স্বাক্ষর না করার কারণে বর্তমান সংরক্ষিত এমপি ও স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, একই কারণে ইসলামীক ফ্রন্টের মুফতি বদরুর রেজা সেলিম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের হাফেজ জুবায়ের আহমদ, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে বিএনপি’র প্রার্থী মোঃ জাকির হোসেন, হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী মাওলানা আতাউর রহমান, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে ইসলামীক ফ্রন্টের মুফতি এম.এ মমিন ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মাওলানা সোলায়মান খান রব্বানী।

এছাড়াও দলীয় প্রার্থীতার চিঠি না থাকার কারনে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে ন্যাশনাল পিপলস পার্টি’র (এন.পি.পি) মোঃ আব্দুল কাদির, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন রাখার কারণে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আবু হানিফা আহমদ হোসেন ও একই কারনে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে স্বতন্ত্র প্রার্থী মোঃ আনছারুল হক এবং সমর্থকের স্বাক্ষর যাচাইকালে সঠিক না পাওয়ায় হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মোঃ আব্দুল হান্নান।

এদিকে, নির্বাচন কমিশন সূত্র জানায়, আইন অনুযায়ী মনোনয়নপত্র বাতিল ঘোষিত প্রার্থীরা আপিলের সুযোগ পাবেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *