সিলেট-৬ আসনে মুখোমুখি নাহিদ-শমসের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নুরুল ইসলাম নাহিদ। তিনি এ আসনের বর্তমান সংসদ সদস্য এবং শিক্ষামন্ত্রী।

একই আসন থেকে বুধবার মনোনয়নপত্র জমা দিয়েছেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী। রাজনীতি থেকে ‘অবসর’ নিয়েছিলেন বিএনপির সাবেক এই নেতা। কিন্তু কিছুদিন আগে বি. চৌধুরীর বিকল্পধারায় যোগ দেন শমসের মবিন।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে সম্প্রতি যোগ দেয় বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা। আওয়ামী লীগের কাছে সিলেট-৬ আসন দাবি করেছিল বিকল্পধারা। কিন্তু সে দাবি পাত্তা না দিয়ে আসনটিতে নুরুল ইসলাম নাহিদকে প্রার্থী করে আওয়ামী লীগ। ফলে শমসের মবিন চৌধুরী ক্ষুব্ধ হন।

এরই মধ্যে বুধবার সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলামের কাছে বিকল্পধারার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন শমসের মবিন।

ফলে সিলেট-৬ আসনে মুখোমুখি অবস্থানে রয়েছেন নুরুল ইসলাম নাহিদ ও শমসের মবিন চৌধুরী। আওয়ামী লীগের সঙ্গে বিকল্পধারার যদি সমঝোতা হয়, তবে এ দুই নেতার মধ্য থেকে একজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন। সেইসঙ্গে অপরজন সরে দাঁড়াবেন। কিন্তু সমঝোতা না হলে উভয় নেতা নির্বাচনে লড়তে পারেন বলে আভাস পাওয়া যাচ্ছে।

অন্যদিকে, সমঝোতা যদি হয় তখন নুরুল ইসলাম নাহিদ নাকি শমসের মবিন চৌধুরী মনোনয়নপত্র প্রত্যাহার করবেন তা এখন পর্যন্ত খোলাসা হয়নি। তবে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী উভয় নেতা।

নুরুল ইসলাম নাহিদ বলেন, গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ নৌকা প্রতীকের পক্ষে ঐক্যবদ্ধ। নির্বাচনে বিগত দিনের উন্নয়নের পক্ষে মানুষ রায় দেবে। জয়ের ব্যাপারে আমি আশাবাদী।

শমসের মবিন চৌধুরী বলেন, আমি মহাজোটের প্রার্থী হওয়ার ব্যাপারে আলোচনা চলছে। আমার প্রার্থী হওয়ার খবরে এলাকায় সাড়া পড়েছে। আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *