সুনামগঞ্জে উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের ডলুরায় মাদকসেবীদের উৎপাত বৃদ্ধি

নিজস্ব প্রতিনিধি :: সুনামগঞ্জে সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের ডলুরা ও খাইয়ারগাঁও সীমান্তবর্তী এলাকায় মাদকসেবীদের উৎপাত-উপদ্রব আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় স্থানীয় জনমনে তীব্র অসন্তেুাষ বিরাজ করছে।

তবে অভিযোগ উঠেছে, সন্ধ্যা হলেই মাদকসেবীদের উৎপাতে স্থানীয় জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছেন। ভয়ভীতিতে মদ্যপদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পান না। ফলে দিন দিন মাদকসেবীদের সংখ্যা বেড়েই চলছে। মাদকসেবীদের হাকডাক এবং চিৎকারে স্কুল কলেজ পড়ুয়া ছেলে-মেয়েরা রাতে রীতিমত পড়ালেখা করতে পারেন না। সংঘবদ্ধ হয়ে মদপান করে এলাকার পরিবেশকে উত্তপ্ত করে তুলে। হাকডাক এবং চিৎকার দিয়ে ঘুমন্ত মানুষদের সজাগ করে রাখে। জন চলাচলের রাস্তায় বের হয়ে একে অন্যকে অকথ্য ভাষায় গালিগালাজ করে সাধারণ মানুষদের জিম্মী করে রাখছে মাদকসেবীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, পাশ্ববর্তী ডলুরা বর্ডার হাট দিয়ে কৌশলে ভারত থেকে মদ অবৈধভাবে আমদানী করে একটি চক্র। এ চক্র স্থানীয় এলাকা ছাড়াও বাইরে মদ পাচার করে থাকে। এ ছাড়া স্থানীয়ভাবেও বাংলা মদ তৈরীর কারখানা রয়েছে সীমান্ত এলাকায়। মাদকসেবীদের হাতের কাছে নেশাদ্রব্য পেয়ে নেশায় আসক্ত হয়ে পড়ছে এলাকার উঠতি যুবকরা।

এলাকাবাসীর অভিযোগ, মাদকবিরোধী অভিযান পরিচালিত হওয়ার পরও এ এলাকার মাদকসেবী ও ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে। ফলে নির্বিঘ্নে মদ পান করে এলাকার পরিবেশ পরিস্থিতিকে তারা নষ্ট করছে। তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে পারছেন না।

প্রশাসনিকভাবে কোনো তৎপরতা না থাকায় মাদকসেবী ও ব্যবসায়ীদের জন্য এই এলাকা নিরাপদ বলে তারা মন্তব্য করছে স্থানীরা। এহেন পরিস্থিতিতে সীমান্তবর্তী খাইয়ারগাঁও ও ডলুরা এলাকায় মাদকসেবীদের উৎপাত আশংকাজনকহারে বৃদ্ধি পাওয়ায় স্থানীয় জনগণ ভয়ে রয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *