রাজনৈতিক মামলার তালিকা চেয়েছেন প্রধানমন্ত্রী: কাদের

নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঐক্যফ্রন্টের নেতারা রাজনৈতিক মামলার বিষয়ে একটি প্রশ্ন তুলেছিলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ড. কামাল হোসেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- তাদের কাছে যে মামলাগুলোকে রাজনৈতিক বলে মনে হবে, সেগুলোর তালিকা যেন তারা আমার কাছে পৌঁছে দেন। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

একাদশ সংসদ নির্বাচনের আগে বিএনপিকে সঙ্গে নিয়ে কামাল হোসেনের উদ্যোগে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৃহস্পতিবার গণভবনে সংলাপে বসেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সাড়ে ৩ ঘণ্টার এই সংলাপ শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, সংলাপে শেখ হাসিনা সবার কথা শুনেছেন, ঐক্যফ্রন্ট নেতাদের কথা বলতে বাধা দেয়া হয়নি। কিছু কিছু অভিযোগ তারা করেছেন। সে প্রেক্ষাপটে আমাদের বক্তব্যও শালীনভাবে তুলে ধরা হয়েছে। একটি সুন্দর পরিবেশে আলোচনা হয়েছে। এ আলোচনা অব্যাহত থাকবে।

ওবায়দুল কাদের বলেন, এখানে কিছু কিছু বিষয়ে আমরা একমত হয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনা পরিষ্কারভাবে বলে দিয়েছেন- সভা-সমাবেশ করতে চাইলে করতে পারবেন। তবে রাস্তা বন্ধ না করে কোনো মাঠে করার পরামর্শ দিয়েছেন। এ বিষয়ে কোনো দ্বিমত নেই।

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক আসার দাবিতেও সায় দিয়েছেন শেখ হাসিনা বলে জানান আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক।

আলোচনার অগ্রগতি ভালো হয়েছে দাবি করে তিনি বলেন, ছোটপরিসরে বসার ব্যাপারে নেত্রী বলেছেন- আমার দ্বার উন্মুক্ত। যে কোনো সময় আসতে পারেন। আমাদের ৮ তারিখ পর্যন্ত আরও কয়েকটি সংলাপ আছে।

তার পর কি আবার সংলাপ হবে- এ প্রশ্নের উত্তরে কাদের বলেন, তারা এলেই হবে। তারা যদি মনে করেন, আশা দরকার। তা হলে আমাদের খবর দিলে আমরা অবশ্যই নেত্রীর পক্ষ থেকে আমন্ত্রণ জানাব।

ইভিএমের বিষয়ে কাদের বলেন, শেখ হাসিনা বলেছেন- ইভিএম আধুনিক পদ্ধতি। তবে এবার নির্বাচন হয়তো সীমিতভাবে ব্যবহার করবে, এতে আমাদের সমর্থন থাকবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *