যতদিন ফিট থাকবে ততদিন মাশরাফিকে খেলানো উচিত: জয়াবর্ধনে

156 total views, 1 views today

স্পোর্টস ডেস্ক:: হেরেই চলছিল বাংলাদেশ। হারতে হারতে হাপিত্যেশ করে মরছিলেন টাইগাররা। একেবারে দম বন্ধ হয়ে যাওয়ার জোগাড়! যাকে বলে কোণঠাসা। ঠিক সেই ক্ষণে দলের হাল ধরেন মাশরাফি বিন মুর্তজা। তিনি যেন জিয়নকাঠি। তার স্পর্শে বদলে যায় দলের চেহারা।

এখন তো ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি বাংলাদেশ। কয়েক বছর ধরে ঘরে-বাইরে জয়ের ধারা অব্যাহত রেখেছেন লাল-সবুজ জার্সিধারীরা। দেশে হোক, ক্রিকেটের আঞ্চলিক কিংবা বিশ্ব আসরে- সবখানেই ফেভারিটের মতো খেলছেন তারা। নেপথ্য কারিগর মাশরাফি। সব সাফল্যের পেছনে মহীরুহের ভূমিকায় আছেন তিনি।

স্বাভাবিকভাবেই মাশরাফিকে প্রশংসায় ভাসালেন লংকান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে- সে খুবই ভালো অধিনায়ক, ভালো মানুষও বটে। তার ব্যাপারে কারও অভিযোগ নেই। মাঠে সবসময় সতেজ থাকে। সতীর্থদের অনুপ্রাণিত করে। বাংলাদেশ দলটাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে ও।

সাবেক লংকান অধিনায়কের মতে, মাশরাফি যতদিন ফিট থাকবে, তাকে ততদিন দলের সঙ্গে রাখা উচিত। সেটিই হবে বাংলাদেশের জন্য মঙ্গল। টাইগারদের এতদূর আসার পেছনে তার অবদান অনেক। সে অনেক অভিজ্ঞ। সে দলের জন্য দারুণ কিছু করতে পারছে।

বাংলদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর বসতে পারে আগামী জানুয়ারিতে। এরই মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোর তোড়জোড় শুরু হয়ে গেছে। রোববার প্লেয়ার্স ড্রাফট। দলের পরিকল্পনা নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার ঢাকায় এসেছেন জয়াবর্ধনে। তিনি খুলনা টাইটান্সের কোচের দায়িত্ব পালন করছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.