বেকার বীমা চালু করছে সরকার, মন্ত্রণালয়ে কর্মশালা!

161 total views, 1 views today

সাহেদ আহমদ:: আনুষ্ঠানিক খাতের শ্রমিকদের জন্য বেকার বীমা পরিকল্প চালু করতে যাচ্ছে সরকার। প্রাথমিক পদক্ষেপ হিসেবে এরইমধ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে “বাংলাদেশে সামাজিক বীমার সম্ভাবনা” শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ৩৭টি মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল-২০১৫ এর আওতায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের একশান প্ল্যান অনুসারে আনুষ্ঠানিক খাতের শ্রমিকদের সামাজিক বীমা পরিকল্পের আওতায় আনার এ কার্যক্রম শুরু হয়েছে।

সামাজিক বীমা বিষয়ে আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাকিউন নাহার বেগম।

সোস্যাল সিকিউরিট পলিসি সাপোর্ট (এসএসপিএস) কর্মসূচির ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার আমিনুল আরিফিন সামাজিক বীমা পরিকল্প সংশ্লিষ্ট একটি কনসেপ্ট পেপার উপস্থাপন করেন ওই কর্মশালায়।

সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় যৌথ উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়েছে। এতে কারিগরি সহায়তা করছে সোস্যাল সিকিউরিট পলিসি সাপোর্ট (এসএসপিএস)।।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.