কোহলিকে ‘স্যার’ সম্বোধন মুশফিকের

154 total views, 1 views today

স্পোর্টস ডেস্ক:: দুজনই একই দিনে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। একজন শুধু ওয়ানডে ক্রিকেট, অন্যজন তিন সংস্করণ মিলিয়ে। তারা হচ্ছেন- বিরাট কোহলি ও মুশফিকুর রহিম। বাংলাদেশি উইকেটরক্ষক-ব্যাটসম্যানের কৃতিত্বের কথা হয়তো জানেন না ভারতীয় অধিনায়ক।

তবে কোহলির কীর্তিগাথার কথা ঠিকই কানে পৌঁছেছে মুশির। অভিনন্দন জানাতেও ভুল করেননি তিনি। স্যার বলে হালের ব্যাটিং সেনসেশনকে সম্বোধন করেছেন টাইগারদের সাবেক অধিনায়ক।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫৭ রানের হার না মানা ইনিংস খেলেন কোহলি। সেই পথে ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্রুততম ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। ছাপিয়ে গেছেন স্বদেশী ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকারকে।

একই দিনে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ৪০ রানের ইনিংস খেলে বাংলাদেশকে সিরিজ জিতিয়ে মাঠ ছাড়েন মুশফিক। এ পথে তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের ক্লাবে ঢুকে পড়েছেন মিস্টার ডিপেন্ডেবল। তবে নিজেরটাকে প্রাধান্য না দিয়ে দিচ্ছেন পড়শি ভারতের ব্যাটিং মাস্টারের কীর্তিকে।

ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের এলিট ক্লাবে প্রবেশের পথে অসংখ্য রেকর্ড ভেঙে চুরমার করেছেন কোহলি। গড়েছেন নতুন কয়েকটি ইতিহাস। স্বাভাবিকভাবেই ভারতীয় অধিনায়কের পারফরম্যান্সে অভিভূত মুশফিক।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের প্রোফাইলে কোহলিকে ‘স্যার’ সম্বোধন করে তিনি লিখেছেন- চোখের পলকে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান করে ফেললেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। স্যার বিরাট কোহলিকে অভিনন্দন।

এ কথার মাঝে মুশফিকের আক্ষেপও লুকিয়ে থাকতে পারে! তার প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় কোহলির। বয়সেও তার চেয়ে প্রায় দুই বছরের বড় টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান। অথচ তিনি যেদিন তিন ফরম্যাট মিলিয়ে করলেন ১০ হাজার রান, সেদিন এক সংস্করণেই তা করে ফেললেন ভারতীয় ক্রেজ।

যাই হোক, দ্রুততম ১০ হাজার রান সংগ্রহের কীর্তি গড়ে প্রশংসার বৃষ্টিতে ভিজছেন কোহলি। তবে মুশফিকের কাছ থেকে অভিনন্দনটা নিঃসন্দেহে তার জন্য অনন্য। কারণ তাকে ‘স্যার’ হিসেবে ভূষিত করেছেন বাংলাদেশি ব্যাটার।

উল্লেখ্য, মুশফিকের এ টুইটবার্তার বিপরীতে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি কোহলির।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.