ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের আশঙ্কা নেই: রাবি ভিসি

143 total views, 1 views today

নিউজ ডেস্ক::রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর ড. এম আবদুস সোবহান বলেছেন, ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস হওয়ার কোনো আশঙ্কা নেই। প্রশ্ন সাধারণত ফাঁস হয় যেখানে প্রিন্ট ও প্যাকেজিং হয়, আর এসব দায়িত্বে আছেন বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের সভাপতিরা। তারা অত্যন্ত দায়িত্বশীল।

বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রথম দিনে সোমবার সকালে তৃতীয় বিজ্ঞান ভবনে পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ভিসি আরও বলেন, রাবির বর্তমান প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার সুযোগ নেই। আমরা এ বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। তা ছাড়া জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং ভ্রাম্যমাণ আদালত রয়েছে। জালিয়াতি ধরা পড়লেই তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।

ভর্তি পরীক্ষার ফলপ্রকাশ, বিষয় ও হল নির্বাচন, মাইগ্রেশনসহ সামগ্রিক প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫টি ইউনিটের আওতায় চার হাজার ৭০০ আসনের বিপরীতে এক লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করেছেন ভর্তিচ্ছুরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.