প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দূর্গোৎসব সম্পন্ন

63 total views, 2 views today

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ৫ দিন ব্যাপী শারদীয় দূর্গোৎসব সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব উদযাপিত হয়েছে। প্রতিমা বিসর্জন কার্যক্রম উপলক্ষে সিলেট মহানগরীর ঐতিহ্যবাহী চাঁদনীঘাটে স্থাপিত ‘সুবোধমঞ্চ’ হতে বাংলাদেশের পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগরের ব্যবস্থাপনায় বিকেল ৪টা শুরু হয়।

পরিষদের জেলা সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে সভাপতিত্বে জেলা ও মহানগরের সম্পাদক এডভোকেট রঞ্জন কুমার ঘোষ এবং রজত কান্তি গুপ্তের যৌথ সঞ্চালনায় প্রতিমা বিসর্জন কার্যক্রমের শুভ সূচনা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

প্রতিমা বিসর্জন উপলক্ষে নগরীর চাঁদনীঘাটে হাজার হাজার মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। রাতে প্রতিমা বিসর্জন কার্যক্রম অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। সিলেটের কয়েকটি বিষয় নিয়ে গর্ববোধ করে তার মধ্যে অন্যতম সম্প্রীতি। বক্তারা বলেন, সকল বাধা দূর করে সম্প্রীতির বন্ধন দৃঢ় করে আগামির বাংলাদেশ গড়তে হবে। তারা সমস্ত অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ. কে. আব্দুল মোমেন, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য বিরাজ মাধব চক্রবর্তী মানস, অধ্যাপক মৃত্যুঞ্জয় ধর ভোলা, অধ্যাপক বিজিত কুমার দে, মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন রানা, এসএমপির অতিরিক্ত কমিশনার পরিতোষ কান্তি ঘোষ, উপ-কমিশনার সদর কামরুল আমীন, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক কাউন্সিলর জগদ্বীশ দাস, এডভোকেট দিলীপ কুমার চৌধুরী, সিলেট জেলা সাংস্কৃতিক সম্পাদক অসিত বরণ দাস গুপ্ত, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, শওকত আমিন তৌহিদ, মহানগর আওয়ামীলীগের তথ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক তপন মিত্র, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রনজিত সরকার, মহানগর ঐক্য পরিষদের সম্পাদক প্রদীপ কুমার দে, শিবব্রত ভৌমিক চন্দন, শ্যামল ধর, চন্দন দাস, নীলেন্দু দে অনুপম, শৈলেন কর, ধনঞ্জয় দাস ধনু, রতীন্দ্র দাস ভক্ত, জ্যোতি মোহন বিশ্বাস, অরুন বিশ্বাস, মিঠু মোহন দেব, নিখিল দেব, টিপু দত্ত পুরকায়স্থ, এডভোকেট এস কে পাল, সত্যজিত দাস, চন্দন পাল, জয়ন্ত ভট্টাচার্য্য, বিন্দু মজুমদার প্রমুখ।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •