তাসকিনকে না খেলানোর কারণ জানালো কান্দাহার নাইটস

স্পোর্টস ডেস্ক:: ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) শুরু করছে আফগান প্রিমিয়ার লিগ (এপিএল)। ৫ অক্টোবর, শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পর্দা উঠেছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি লিগের।

এপিএল দিয়েই দেশের বাইরে প্রথমবারের মতো কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিচ্ছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। নিলামে দল না পেলেও পরবর্তী সময়ে কান্দাহার নাইটস ৩০ হাজার ডলারে (২৫ লাখ টাকা) বেছে নেয় ডানহাতি এই বাংলাদেশি পেসারকে। এপিএল খেলতে ২ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে পৌঁছান তিনি।

৬ অক্টোবর, শনিবার ছিল তাসকিনের দল কান্দাহারের প্রথম ম্যাচ। টুর্নামেন্ট শুরু হওয়ার বেশ আগেভাগেই দলের সঙ্গে যোগ দিলেও নিজেদের প্রথম ম্যাচে তাসকিনকে মাঠে নামায়নি কান্দাহার। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কান্দাহার নাইটসের অফিশিয়াল পেজে নিজেদের হতাশা প্রকাশ করেন তাসকিন-ভক্তরা।

কেন খেলানো হলো না তাসকিনকে? এমন প্রশ্নে সয়লাব হয়ে যায় কান্দাহারের ফেসবুক পেজ। বাংলাদেশি পেসারের ভক্তদের এমন প্রশ্নের সমারোহে নড়েচড়ে বসে কান্দাহার নাইটসও। এক পোস্টে প্রথম ম্যাচে বাংলাদেশি পেসারকে একাদশে না রাখার কারণ ব্যাখ্যা করেছে তারা। সেখানে কান্দাহার জানিয়েছে, মূলত গরম থেকে বাঁচতে ও গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে পেতেই প্রথম ম্যাচে তাসকিনকে বিশ্রাম দিয়েছে দল।

ওই পোস্টে কান্দাহার লিখেছে, ‘তাসকিন আহমেদের অনেক ভক্ত প্রশ্ন করছেন, কেন তাকে আজ খেলানো হয়নি। তাসকিন আহমেদ আমাদের প্রধান গতিতারকা। তা ছাড়া সামনে আমাদের অনেক গুরুত্বপূর্ণ খেলা আছে, যার কারণে তাকে খেলানো হয়নি। বাইরের আবহাওয়া চরম মাত্রার গরম এবং আমাদের পর পর খেলা রয়েছে, যার জন্য কিছু মূল ক্রিকেটারদের আমরা বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

নিজেদের প্রথম ম্যাচে নঙ্গরহারের বিপক্ষে হার দিয়ে প্রতিযোগিতা শুরু করয়েছে তাসকিনের কান্দাহার নাইটস। নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭ অক্টোবর ক্রিস গেইলদের বালখ লিজেন্ডসের বিপক্ষে মাঠে নামবে কান্দাহার নাইটস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *