গোলাপগঞ্জে শান্তিপূর্ণভাবে পৌরসভার মেয়র উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু

35 total views, 1 views today

নিজস্ব প্রতিনিধি::সিলেটর গোলাপগঞ্জ পৌরসভার মেয়র উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন-বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস (নারিকেল গাছ), পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন (মোবাইল) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল (জগ)।

মহিলা ভোটারদের লাইন ছবি সিলেটের সকাল

নির্বাচনে নিরাপত্তা বিধানের জন্য পুলিশের ৩টি স্ট্রাইকিং ফোর্স, একটি মোবাইল টিম, ৩ প্লাটুন বিজিবি এবং র‌্যাব সদস্যের ৪টি চৌকস দল মাঠে সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। পাশাপাশি আনসার সদস্যরাও দায়িত্ব পালন করবেন। এছাড়া, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করবেন। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে এরই মধ্যে পুরো পৌর এলাকার ৯টি ওয়ার্ড গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। পৌর এলাকায় গত রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত সব ধরণের যান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৬শত ৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০ হাজার ৯শ’ ৫৮ জন ও মহিলা ভোটার সংখ্যা ১০ হাজার ৬শ’ ৭৪ জন। নির্বাচনে ৯ জন প্রিসাইডিং অফিসার, ৫৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১১৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

গোলাপগঞ্জ থানার ওসি (অপারেশন) মো: দেলওয়ার হোসেন পুরো পৌর এলাকাকে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। সেখানে মঙ্গলবার রাত থেকে বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে বলে জানান তিনি।

গত ৩১মে চিকিৎসাধীন অবস্থায় পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর মৃত্যু জনিত কারণে এ পৌরসভায় উপনির্বাচন হচ্ছে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •