দুর্গাপূজায় গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: জাবেদ পাটোয়ারী

নিউজ ডেস্ক:: পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ঘিরে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে দুর্গাপূজার আইনশৃঙ্খলা ও নিরাপত্তাব্যবস্থা সম্পর্কিত সভায় এ কথা বলেন তিনি।

সভায় পুলিশ প্রধান বলেন, সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্টের জন্য কেউ যাতে কোনো ধরনের গুজব ছড়াতে না পারে তাই সব সোশ্যাল মিডিয়া মনিটর করতে হবে। কোনো ব্যক্তি বা গোষ্ঠী ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে প্রচারণা চালালে তা বন্ধ করে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেন তিনি।

এসময় তিনি নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

সভায় প্রতিমা তৈরির সময় স্বেচ্ছাসেবক নিয়োগ, পূজা মণ্ডপে সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ যন্ত্র স্থাপন এবং হ্যান্ড মেটাল ডিটেক্টর ব্যবহারের জন্য পূজা উদযাপন কমিটির নেতাদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় অতীতের মতো এবারও দেশব্যাপী শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হবে।

সভায় পূজা উদযাপন পরিষদের নেতারা দুর্গাপূজাকে সামনে রেখে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন। তারা বলেন, পুলিশের সক্ষমতা অতীতের চেয়ে বর্তমানে অনেক বেড়েছে, দেশে জঙ্গি ও সন্ত্রাস দমনসহ অন্যান্য ক্ষেত্রে পুলিশ ইতোমধ্যে তাদের সক্ষমতা প্রমাণ করতে সমর্থ হয়েছে।

সভায় পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মহসিন হোসেন, অতিরিক্ত আইজিপি (এফঅ্যান্ডডি) মইনুর রহমান চৌধুরী, এপিবিএনের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি আবুল কাশেম, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি আবদুস সালাম, সকল রেঞ্জ ডিআইজি ও মহানগর পুলিশ কমিশনার, সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছর সারাদেশে প্রায় ত্রিশ হাজারের বেশি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *