পাকিস্তানকে গুড়িয়ে দিয়ে টাইগাররা ফাইনালে

খেলাধুলা ডেস্ক::পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে ২৩৯ রান করেও টাইগাররা পেয়েছে ৩৭ রানের জয়। তাতে টানা দ্বিতীয়বার প্রতিযোগিতাটির ফাইনালে উঠলো মাশরাফিরা।

সবশেষ ২০১৬ সালের আসরেও ফাইনাল খেলেছে বাংলাদেশ। তবে টুর্নামেন্টটা ছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। সব মিলিয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে তৃতীয়বার ফাইনালে উঠলো টাইগাররা। ২০১২ সালের ফাইনালে খেলেছিল ওয়ানডে ফরম্যাটে। ঘরের মাঠে সেবার যাদের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল সাকিব-মুশফিকদের, সেই পাকিস্তানকে হারিয়েই এবার শিরোপা নির্ধারণী মঞ্চে উঠলো তারা। শুক্রবারের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ভারত।

ব্যাটিংয়ে সংগ্রহটা বড় করতে না পারায় বোলিংয়ে শুরুটা ভালো হওয়া দরকার ছিল বাংলাদেশের। মোস্তাফিজুর রহমানের সৌজন্যে সেটা পেয়ে যায় তারা। এই পেসারের জোড়া উইকেটের সঙ্গে মেহেদী হাসান মিরাজের আঘাতে ১৮ রানে পাকিস্তান হারায় ৩ উইকেট। ওই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেছিল ইমাম-উল-হক ও শোয়েব মালিক।

তবে দিনটা ছিল বাংলাদেশের। তাই ফর্মে থাকা মালিক (৩০) বেশিদূর যেতে পারেননি। ইমাম চমৎকার ইনিংস খেললেও অন্যপ্রান্তে উইকেট উৎসব করেছে বাংলাদেশ। যে উৎসবটা সবচেয়ে বেশি করেছেন মোস্তাফিজুর রহমান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *