এক ম্যাচে নিষিদ্ধ রোনালদো!

121 total views, 2 views today

স্পোর্টস ডেস্ক::
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জীবনের প্রথম লাল কার্ড পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাতেই তোলপাড় গোটা ফুটবল দুনিয়ায়। কেননা বিতর্কিত লাল কার্ড পেয়ে যে সেদিন মাঠ ছাড়তে হয় সিআর সেভেনকে।

গত সপ্তাহের ঘটনা। ইউরোপ সেরার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের জার্সিতে অভিষেক ম্যাচ। সেই ম্যাচেই স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া ডিফেন্ডার জেইসন মুরিল্লোর পাকা অভিনয়ের শিকার হয়ে লাল কার্ড দেখেন রোনালদো। তার অপরাধের মধ্যে এটুকুই যে তিনি মুরিল্লোর মাথায় হাত দিয়ে ওঠে দাঁড়ানোর তাগাদা দিয়েছিলেন। চুল টেনেছিলেন কিনা তা বোঝা যায়নি। পরবর্তীতে সহকারী রেফারির সঙ্গে আলোচনা করে জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টারকে লাল কার্ড দেখান মাঠের রেফারি ফেলিক্স ব্রাইখ।

এরপর থেকেই জল্পনা-কল্পনা শুরু। কয় ম্যাচের জন্য নিষিদ্ধ হচ্ছেন রোনালদো? এক-দুই নাকি তিন ম্যাচের জন্য? এ নিয়ে অসংখ্য প্রতিবেদন ছেপেছে বিশ্ব সংবাদমাধ্যম। তবে উয়েফার ‘গোপন’ সূত্রের বরাতে ‘দ্য মিরর’ বলছে রোনালদোর নিষেধাজ্ঞা বাড়ছে না। ফলে সরাসরি লাল কার্ড দেখার কারণে এক ম্যাচের জন্যই কেবল নিষিদ্ধ হতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা ফুটবলার।

এক ম্যাচ নিষিদ্ধ হলে আগামী ২ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে ইয়ং বয়েজের বিপক্ষে ম্যাচে রোনালদোকে দর্শকের ভূমিকা পালন করতে হবে। তবে ২৩ অক্টোবর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে বহুল প্রত্যাশিত ওল্ড ট্র্যাফোর্ডের ম্যাচে এবং ৭ নভেম্বর তার সাবেক এই ক্লাবের বিপক্ষে ফিরতি লেগেও খেলতে পারবেন রোনালদো।

তবে সত্যিই কী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হচ্ছেন রোনালদো? নাকি একের অধিক ম্যাচে? তা জানার জন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে রোনালদো-ভক্তদের। সংবাদমাধ্যমের এই এক ম্যাচের নিষেধাজ্ঞার খবরে জুভেন্টাস শিবিরে কিছুটা স্বস্তি ফিরেছে। দলের সবচেয়ে দামি ফুটবলার এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলে তার বিরুদ্ধে জুভেন্টাস আপিল করবে না বলেও গুঞ্জন।

এদিকে আজ রবিবার ইতালিয়ান সিরিএ লিগে আবারও মাঠে নামছে জুভেন্টাস। প্রতিপক্ষ নবীন দল ফ্রোজিনোন। এই ম্যাচে খেলতে রোনালদো প্রস্তুত। স্পেন থেকে ফিরে অনুশীলনও করেছেন সিআর সেভেন। দলের কোচ ম্যাসমিলিয়ানো অ্যালেগ্রিও প্রিয় শিষ্যকে নিয়ে দারুণ আশাবাদী। জানালেন, ইতালির মাটিতেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতা মুছে দিবেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

কমেন্ট
শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share