এশিয়া কাপ শেষ তামিমের

স্পোর্টস ডেস্ক:: কব্জির ইনজুরির কারণে মাঠ থেকে সোজা হাসপাতালে। এবার সেখান থেকে খবর এলো, এশিয়া কাপই আর খেলতে পারছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান, ওপেনার তামিম ইকবাল। তার কব্জিতে ছিড় ধরা পড়েছে। যে কারণে, তার এশিয়া কাপের বাকি ম্যাচগুলো খেলা আর সম্ভব হবে না। ক্রিকইনফো, ক্রিকবাজ জানিয়েছে এ সংবাদ।

আঙ্গুলের ইনজুরির কারণে এমনিতেই শঙ্কায় ছিলেন তামিম ইকবাল। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারবেন কি পারবেন না তা নিয়েও ছিল সংশয়। তবে শেষ পর্যন্ত তামিমকে নিয়েই মাঠে নামে বাংলাদেশ।

কিন্তু মড়ার উপর খাঁড়ার গা- বলতে যায় বোঝায় ঠিক তাই হলো। আহত আঙ্গুল বাঁচাতে গিয়েই হয়ত বাম হাতের কব্জিতে আঘাত পেলেন তিনি। ম্যাচের শুরুতেই লাসিথ মালিঙ্গার তোপের মুখে পড়ে বাংলাদেশ। প্রথম ওভারেই লিটন আর সাকিবের উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে। বিপদের ওপর বিপদ হয়ে দেখা দেয় পরের ওভারেই তামিমের আহত হয়ে পড়া।

সুরঙ্গা লাকমালের ওভারের শেষ বলটি কব্জি মোচড়ে খেলতে যান তামিম। তাতেই আঘাতটা পান তিনি। সঙ্গে সঙ্গে তামিমকে নিয়ে যাওয়ায় মাঠের বাইরে এবং সেখান থেকে হাসপাতালে।

স্টেডিয়ামের কাছাকাছি স্থানীয় একটি হাসপাতালে নিয়ে দ্রুত স্ক্যান করে দেখা হয় তামিমের কব্জির কী অবস্থা। সেখানেই দেখা গেলো, ভালো ছিড় ধরা পড়েছে। অবস্থা এতটাই নাজুক যে, চলতি এশিয়া কাপে আর খেলতেই পারবেন না তামিম। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই দলের অন্যতম সেরা ব্যাটসম্যানকে হারাল বাংলাদেশ।

মাশরাফির দলের জন্য এটা বড় একটি ধাক্কা। এই ধাক্কা সামলে কতদূর বাংলাদেশ এগুতে পারবে সেটাই একটি বড় দেখার বিষয়। কারণ, দলে এমন কেউ নেই যে তামিমের জায়গাটা তাকে দিয়ে পূরণ করা যাবে। যদিও তামিমের ব্যাকআপ হিসেবে শেষ মুহূর্তে দেশ থেকে আরব আমিরাতে নিয়ে যাওয়া হয়েছে মুমিনুল হককে। এছাড়া নাজমুল হোসেন শান্ত রয়েছেন দলে। কে পূরণ করতে পারবেন তামিমের এই জায়গাটা?

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *