টেকনাফে ২৭ কোটি টাকার ইয়াবা জব্দ

নিউজ ডেস্ক:: কক্সবাজারের টেকনাফ থেকে ২৭ কোটি টাকার ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা থেকে ইয়াবার বিশাল এই চালানটি জব্দ করা হয়। চালানটি মিয়ানমার থেকে বাংলাদেশে আসছিলো। আজ সকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বিজিবি ব্যাটলিয়ান-২ এ তথ্য জানায়।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে রাতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. আছাদুদ-জামান চৌধুরীর নেতৃত্বে নাজিরপাড়া বিওপির একটি বিশেষ টহলদল বর্ণিত ওই এলাকার আড়িয়াখাল-এর পাশে ওঁৎ পেতে থাকে। ভোর ৪টা ২০ মিনিটের দিকে ২০-২৫ জন লোককে ৮টি বস্তা মাথায় করে খাল পার হয়ে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ওই ব্যক্তিরা দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহলদল তাদের পিছু ধাওয়া করে। একপর্যায়ে ইয়াবা পাচারকারীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে গ্রামে পালিয়ে যায়।

ওই ৮ টি বস্তা থেকে ২৪ কোটি টাকার মূল্যমানের ৮ লাখ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এছাড়াও সাবরাং বিওপির না. সুবে. মো. মোক্তার হোসেন এর নেতৃত্বে অপর একটি টহল হাড়িয়াখালী লবন মাঠ এলাকা থেকে ভোর ৪টার দিকে আরো তিন কোটি টাকার ১ লাখ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করে। বিজিবি জানিয়েছে, জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *