মিস ইংল্যান্ড প্রতিযোগিতার ফাইনালে হিজাব পরা প্রথম নারী

আন্তর্জাতিক ডেস্ক::
একজন মুসলিম নারী যিনি আইন বিষয়ে পড়াশোনা করছেন তিনি মিস ইংল্যান্ড প্রতিযোগিতার ফাইনালে হিজাব পরবেন। সারা ইফতেখার নামে এই নারী হাডারসফিল্ড থেকে অংশ নেবেন। তাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে আরও ৪৯ জনের সঙ্গে।

তার বয়স ২০ বছর। তিনি মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করেন। প্রায়ই তাকে ইন্সটাগ্রামে নিজের ছবি পোস্ট করতে দেখা যায়। ছবিগুলোতে তাকে পাকিস্তানের ঐতিহ্যবাহী পোশাক পরতে দেখা যায়।

মিস হাডারসফিল্ড ২০১৮ বিজয়ী হওয়ার পর তিনি বলেছিলেন ফাইনালে উঠতে পারাটা সত্যিই ‘অসাধারণ’। মিস ইফতেখারের ছোটবেলা থেকেই মেকআপের প্রতি আগ্রহ ছিল। তিনি বলছেন ‘তবে আমি আশা করেনি আমি ইতিহাস সৃষ্টি করবো। আমি গর্বিত’।

‘দিন শেষে হয়তো দেখা যাবে আমি একাই প্রতিযোগিতায় হিজাব পরেছি। যাইহোক, আমি একটা সাধারণ মেয়ে এবং আমি মনে করি আমাদের সবার সমান সুযোগ রয়েছে’। তিনি আরও যোগ করেন মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় তিনি অংশ নিচ্ছেন ‘একটু মজা করার জন্য’।

তিনি বলেন, ‘যদি আমি আমাকে ঢেকে রাখি এবং উগ্র পোশাক না পরি সেটা কেন একটা ইস্যু হবে? আমি অন্য প্রতিযোগিদের মতই একজন’। ‘আমি যদি এই বার্তাটাই বাইরে ছড়িয়ে দিতে পারি, তাহলে সৌর্ন্দয্য প্রতিযোগিতাই অংশ নিতে অনেকেই আগ্রহী হবেন,’ বলছিলেন মিস ইফতেখার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *