সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

সুনামগঞ্জ-দিরাই সড়কে বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার পর ক্ষুব্ধ জনতার বাস পোড়ানোর জের ধরে জেলায় রোববার থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। সকাল থেকে সুনামগঞ্জ থেকে দূরপাল্লার কোনো বাস চলছে না। জেলার অভ্যন্তরীণ সড়কগুলোতেও সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটের কারণে সকাল থেকেই ঢাকা অভিমুখীসহ বিভিন্ন গন্তব্যের হাজার হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়েছে।

গত বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাজীনগর এলাকায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী রাহেল মিয়া (৪০) নিহত হন। উপজেলার জয়কলস ইউনিয়নের বুগুলাকারা গ্রামের আলমাছ আলীর ছেলে রাহেল দিরাই উপজেলা বিদ্যুৎ কার্যালয়ে লাইনম্যান ছিলেন। এই ঘটনায় ক্ষুব্ধ জনতা দিরাই-সুনামগঞ্জ সড়কের নোয়াখালিবাজার এলাকায় সড়ক অবরোধ করে এবং ওই বাসটিতে আগুন ধরিয়ে দেয়।

সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মোজাম্মেল হক বলেন, বাস পোড়ানোর ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা নিয়ে এর সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে হবে- এই দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এর আগে শুক্রবার সুনামগঞ্জ-দিরাই সড়কে একই সংগঠনের ডাকে পরিবহন ধর্মঘট পালিত হয়। শনিবার নিরাপত্তার অযুহাতে দিরাই-সুনামগঞ্জ সড়কে বাস চলেনি।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুননবী জানান, সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদসহ সব পক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠকে বসা হবে। সেখানেই বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *