পিএসজির টানা চতুর্থ জয়

স্পোর্টস ডেস্ক:: প্রতিপক্ষের মাঠে মৌসুমে প্রথমবারের মতো হোঁচট খাওয়ার উপক্রম হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। দুই গোলে এগিয়ে যাওয়ার পর আবারও দুই গোল হজম করতে হয়েছিল তাদের। ঠিক তখনই প্রয়োজনের সময় জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি। তাদের গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।

শনিবার নিমেসের মাঠে ৪-২ গোলের জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। এ নিয়ে টানা চতুর্থ জয় পেল পিএসজি। প্রথমার্ধে ৩৬তম মিনিটে থোমাস মুনিয়েরের পাস থেকে নেইমার গোলমুখ খোলেন। মিনিট চারেক পর স্বাগতিক দর্শকসহ মাঠের সবাইকে বোকা বানিয়ে দেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। তার বাঁকানো শট অসহায় হয়ে জালে ঢুকতে দেখেন নিমেস গোলরক্ষক আলফোন্স আরেওলা। দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে প্রথমার্ধের ঠিক বিপরীত খেলে ম্যাচের ৬৩তম মিনিটে ব্যবধান কমায় নিমেস। গোলটি করেন আন্তোইন ব্যাবিচন। মিনিট আটেক পরে তাদের কাজ সহজ করে দেন পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। ম্যাচের ৬৮তম মিনিটে থিয়াগো সিলভার ফাউলে ভালস পিএসজির ডিবক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন জানায় নিমেস। রেফারি তাদের দাবি প্রত্যাখ্যান করলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির রিপ্লেতে পেনাল্টি পায় স্বাগতিকরা। তাতে ম্যাচের ৭১তম মিনিটে তেজি সাভানিয়ের ২-২ গোলে সমতা ফেরান। তার পাঁচ মিনিটের মধ্যে দুটি সুযোগ নষ্ট করে নিমেস।

তবে সব শঙ্কা দূর করে দিয়ে ম্যাচের ৭৭তম মিনিটে কিমপেম্বের অ্যাসিস্টে এমবাপে তৃতীয় গোল করেন। যোগ করা অতিরিক্ত সময়ে ম্যাচে পিএসজির চতুর্থ গোলটি করেন কাভানি। অনিশ্চয়তায় ভরপুর ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *