বানিয়াচংয়ের পূর্ব বিরোধের জের ধরে মসজিদ কমিটির সম্পাদক ও মোয়াজ্জিনকে পিটিয়ে আহত

আজিজুল ইসলাম সজীব::   বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়নের খাগাউড়া গ্রামে পূর্ব বিরোধের জের ধরে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও মোয়াজ্জিনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। 

 

ঘটনাটি ঘটেছে বাদ মাগরিব বানিয়াচং উপজেলার খাগাউড়া ১ম জামে মসজিদ এর সংলগ্ন এলাকায় পরে মসজিদের সামনে পর্যন্ত তান্ডব চলায়।
আহতের স্বজনরা জানান, উপজেলার খাগাউড়া (এড়ালিয়া) গ্রামের মৃত জবেদ আলীর পুত্র লুৎফুর রহমানের সাথে একই গ্রামের (রাজপাড়া) মৃত জমশেদ উল্লাহর পুত্র খাগাউড়া জামে মসজিদের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গতকাল উল্লেখিত সময়ে লুৎফুর রহমান ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হঠাৎ করে প্রথমে মসজিদের সামনের রাস্তায় অতর্কিত হামলা চালায় মুজিবুর রহমানের উপর হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তাৎক্ষণিক দেখতে পারেন খাগাউড়া জামে মসজিদে মোয়াজ্জিন হিসেবে নিয়োজিত আনসার উদ্দিন আশিক (২২) তখন তিনি তাদের ঝগড়া ফেরানোর জন্য এগিয়ে গেলে তখন তারা উত্তেজিত হয়ে তাকেও পিটিয়ে আহত করে তখন মুয়াজ্জিন দৌড়ে মসজিদের ভেতরে ঢুকে জীবন বাঁচানোর চেষ্টা করেন। আহত মুয়াজ্জিন আনসার উদ্দিন আশিক খাগাউড়া (রাজপাড়া) গ্রামের আফাজ উদ্দিনের পুত্র।

খবর পেয়ে স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই কাকনসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে স্থানীয় লোকজন দিয়ে চিকিৎসা করাতে হবিগঞ্জজেলা সদর আধুনিক হাসপাতালে পাঠানো ব্যবস্থা করান।

পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মুজিবুর রহমান  এবং আহত মুয়াজ্জিন মসজিদের ভেতরে  আহত অবস্থায় দেখে উদ্ধার তাদেরকে
হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই ভর্তি করানোর জন্য আদেশ দেন। তিনি বলেন মুজিবুর রহমানের আঘাত গুলো বেশ গুরুতর। তবে মুয়াজ্জিন আশিক তেমন আঘাত গুরুতর নয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *