গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার আরও ৩

নিউজ ডেস্ক::  নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-২। তারা হলেন- আক্তারুজ্জামান টনি, আসাদুল্লাহ আল গালিব ও মুনইন সরকার।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বুধবার দুপুরে সমকালকে এই তথ্য জানানো হয়। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এই তিনজনকে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়া ও গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তবে তাদের বিস্তারিত পরিচয় জানাননি তিনি।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস।

এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম (১৬)।

এই ঘটনার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা, যা সারাদেশে ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীদের টানা নয় দিনের আন্দোলন চলাকালে রাজধানীর ধানমণ্ডিসহ বিভিন্ন স্থানে সাংবাদিক ও শিক্ষার্থীদের ওপর হামলাসহ সহিংসতার ঘটনা ঘটে। এসব ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় ৩৪টি মামলা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *