আকস্মিক পরিদর্শন করে বিলম্বে উপস্থিতির জন্য ১৪ জন শিক্ষককে কারণ দর্শানোর নির্দেশ

45 total views, 1 views today

আজিজুল ইসলাম সজীব :: হবিগঞ্জের বাহুবলের ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শন করে বিলম্বে উপস্থিতির জন্য ১৪ জন শিক্ষককে সনাক্ত করেন উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বার্তা তিনি তাদের শোকজ করা হবে বলে জানিয়েছেন।

সোমবার সকালে উপজেলার ৪টি বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

সূত্র জানায়, উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন সোমবার সিলেট যাবার পথে সকাল ৯টা ২০ মিনিটে (বিদ্যালয় শুরুর সময় ৯টা ১৫ মিনিট) বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হন। এ সময় তিনি একজন সহকারী শিক্ষক ছাড়া কাউকে উপস্থিত পাননি। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে রিপা দত্ত ছাড়াও সহকারী শিক্ষক নাজমা আক্তার, লক্ষ্মী রানী দাশ, তানিয়া আক্তার জুঁই, শামীমা নাসরিন, শৈব্যা রানী নাথ, নূরজাহান বেগম পপি ছাড়াও আরো একজন শিক্ষিকা কর্মরত আছেন।

এ ব্যাপারে বার বার যোগাযোগ করেও বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে কোন তথ্য পাওয়া যায়নি।

সকাল ৯টা ৪০ মিনিটে তিনি ডুবাঐ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে ৫ জন শিক্ষকের মাঝে শুধু প্রধান শিক্ষককে উপস্থিত পান। অনুপস্থিত শিক্ষকরা হলেন-শ্রী নন্দন দাশ (প্রধান শিক্ষক চ.দা হিসেবে পদোন্নতি প্রাপ্ত), হাবিবা ইয়াছমিন, মাসুদা পারভীন ও অভিজিৎ চক্রবর্তী।

সকাল ১০টায় তিনি কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে ৫ জন শিক্ষকের মাঝে প্রতিবন্ধী শিক্ষক মুজিবুর রহমানকে উপস্থিত পাননি। সকাল ১০টা ৩০ মিনিটে মোবাইল ফোনে ভিজিট করে গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ জন শিক্ষকের মাঝে আব্দুল মান্নান ও লুৎফুন্নেছাকে উপস্থিত পাননি।

পরিদর্শনে প্রাপ্ত তথ্যাদি উপজেলা নির্বাহী অফিসার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করে তাতে উল্লেখ করেন ‘ঐ শিক্ষকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদানসহ প্রযোজ্য ক্ষেত্রে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ উক্ত ফেসবুক স্ট্যাটাসে শতাধিক লোক তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তুলোধনো করেছেন।

উল্লেখ্য, উপজেলা নির্বাহী অফিসার গত ২ আগস্ট উপজেলার ৭ ইউনিয়নের জন্য ৭ জন টেগ অফিসার নিযুক্ত করে সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনপূর্বক নির্দিষ্ট ফরমে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দায়িত্ব প্রদান করেন।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •