বসুন্ধরায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া (ভিডিও)

34 total views, 1 views today

নিউজ ডেস্ক:: রাজধানীর বসুন্ধরায় অবস্থিত নর্থ সাউথ ইউনিভার্সিটিসহ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগ-শ্রমিকলীগের সংঘর্ষ শুরু হয়েছে। পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীরা শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। শিক্ষার্থীরা ফেসবুক লাইভের মাধ্যমে ওই এলাকায় অবস্থিত অন্যান্য বিশ্ববিদ্যালয় ও এলাকাবাসীর সহযোগিতা চাচ্ছে। রাজধানীর আফতাব নগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীর ওপর হামলার খবর পেয়ে শিক্ষার্থীরা বেরিয়ে আসলে এই ঘটনা ঘটে। থেমে থেমে সংঘর্ষ চলছে। প্রত্যক্ষদর্শী ও ভাটারা থানা এ তথ্য নিশ্চিত করেছে।

আজ সকালে সাড়ে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ওপর পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীরা হামলা চালায়।
এ খবর ছড়িয়ে পড়লে বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা রাস্তায় বেরিয়ে আসে। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রগতি সরণিতে অবস্থান নেয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এরপর শিক্ষার্থীরা বসন্ধুরা আবাসিক এলাকার ভেতরে অবস্থান নেন। অন্যদিকে পুলিশ বাইরের সড়কে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই এলাকায় গাড়ি বের হলেই ছাত্রলীগ এবং শ্রমিকলীগের কর্মীরা অবস্থান নিয়েছে। গাড়ি বের হলেই তারা ভাঙচুর করছে। সংবাদকর্মীরা ছবি নিতে গেলে তাদের ওপরও হামলা চালানো হচ্ছে। এদিকে পুলিশের সঙ্গে যোগ দিয়ে তারাও শিক্ষার্থীদের ধাওয়া করছে। ফেসবুক লাইভের মাধ্যমে সহপাঠিদের সহযোগিতা চাচ্ছে শিক্ষার্থীরা।

উভয়পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের আশপাশের দোকানপাটও বন্ধ হয়ে যায়। পরে দুপুর দেড়টার দিকে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সংগঠিত হয়ে পুলিশকে ধাওয়া করেন। বর্তমানে বসুন্ধরা আবাসিক এলাকার প্রধান গেটে ব্যাপক পুলিশ মোতায়েন রয়েছে। আর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থান করছেন। তবে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া চরছে।

কমেন্ট
শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share