মন্ত্রী শাহজাহান খানের বিরুদ্ধে আইনি নোটিশ

নিউজ ডেস্ক::
নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান কীভাবে একই সাথে মন্ত্রী পদে এবং বাংলাদেশ সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি রয়েছেন তার কারণ ব্যাখ্যা করতে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

আজ রেজিস্ট্রি ও ডাকযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. একলাছ উদ্দিন ভূইয়া নোটিশটি পাঠান। নোটিশে বলা হয়, ১দিনের মধ্যে মন্ত্রী জবাবদিহি না করলে হাইকোর্টে রিট দায়ের করা হবে।

নোটিশে আরও বলা হয়, গত ৫ জানুয়ারি ২০১৪ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদীয় আসন ২১৯ মাদারীপুর-২ থেকে সংসদ সদস্য নির্বাচিত হলে বাংলাদেশের সংবিধানের তৃতীয় তফসিলের ১৪৮ ধারা মতে ২০১৪ সালের ১২ জানুয়ারি নৌপরিবহন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

সংবিধান সংরক্ষণ, সব নাগরিকের প্রতি সমান আচরণ ও রাগ-অনুরাগ বিরাগের বশবর্তী হইয়া কোনো কাজ করিবেন না। যেহেতু শ্রমিক সংগঠন একটি কালেকটিভ বার্গেলিং এজেন্ট (সিবিএ) যেখানে শ্রমিকদের স্বার্থের বিষয় নিয়ে কাজ করার নিয়ম রয়েছে। সেখানে রাষ্ট্রের একজন মন্ত্রী হয়েও আপনি সিবিএর কার্যকরী সভাপতি হিসেবে দায়িত্বপালন করছেন যা অসাংবিধানিক।

এমনকি নোটিশে আরও উল্লেখ করা হয়, শ্রমিক যদি কোনো সমস্যা বা অপরাধের সঙ্গে লিপ্ত থাকে তবে, ব্যবস্থা গ্রহণ করবে শ্রমিক ইউনিয়ন ফেডারেশন। কিন্তু আপনি একজন মন্ত্রী হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে সংবিধানকে প্রশনবিদ্ধ করেছেন।।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *