তাজউদ্দিন আহমদের সঙ্গে চিত্রনায়িকাদের দুর্লভ ছবি

বিনোদন ডেস্ক:: মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এবং অস্থায়ী বাংলাদেশ সরকার এর প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের আজ জন্মদিন। এই দিনে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি স্থিরচিত্র। যেখানে তাজউদ্দিন আহমদের সঙ্গে একই ফ্রেমে রয়েছেন তার স্ত্রী জোহরা তাজউদ্দিন এবং মাঝে আছেন চিত্রনায়িকা রোজী আফসারী, অলিভিয়াসহ কয়েকজন।

এই স্থিরচিত্রটি ফেসবুকে শেয়ার করে অনেকেই তাজউদ্দিন আহমদকে জন্মদিনের শুভেচ্ছা নিবেদন করছেন। জানা যায়, ষাটের দশকের মাঝামাঝি সময়ে এই স্থিরচিত্রটি এফডিসিতে কোনও এক অনুষ্ঠানে তোলা হয়েছিল।

১৯২৫ সালের ২৩ জুলাই গাজীপুর জেলার কাপাসিয়ার দরদরিয়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মদিন পালিত হচ্ছে আজ। মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে আজ বিকেলে ‘তাজউদ্দীন আহমদ : কর্ম ও জীবন’ শীর্ষক সপ্তাহব্যাপী (২৩-৩০ জুলাই) প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।

পাশাপাশি থাকছে মেধাবী ও গণমনস্ক এই নেতার রাজনৈতিক ব্যক্তিসত্তা নিয়ে আলোচনা, তার সকণ্ঠের ভাষণ, ভাষণ থেকে পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। তাজউদ্দীন আহমদের ভাষণ থেকে পাঠ করবেন আবৃত্তিশিল্পী সৈয়দ শহীদুল ইসলাম নাজু। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) ও ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *