সিলেটে গণতান্ত্রিক শক্তিকে ঘুড়ে দাঁড়াতে হবে: দুদু

61 total views, 1 views today

আসন্ন ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আমাদের গণতান্ত্রিক শক্তিকে ঘুড়ে দাঁড়াতে হবে এমন মন্তব্য করে বিএনপির কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন,‘সিলেটের এই নির্বাচনে বিএনপি ও ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিজয় নিশ্চিত করা হবে গণতন্ত্রের মাতা বেগম জিয়াকে কারাগার থেকে বের করার প্রথম পদক্ষেপ।

শনিবার(২১ জুলাই)সকালে সিলেট শহরের ওসমানী মেডিকেল কলেজের দ্বিতীয় গেটে বিএনপি ও ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর নির্বাচনী সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন,’বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে সিলেট সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ন। কারন এই নির্বাচনের মধ্য দিয়েই নির্দলীয় সরকার প্রতিষ্ঠার লড়াই শুরু হচ্ছে । নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে না পারলে বাংলাদেশের গণতন্ত্রের কোন ভবিষ্যত নেই । এই নির্বাচনের মধ্য দিয়েই বাংলাদেশের রাজনীতির ভাগ্য নির্ধারিত হবে।

বিএনপির এই শীর্ষনেতা বলেন,’এই সিটি নির্বাচনগুলোতেই প্রমান হবে বাংলাদেশের ফ্যাসিবাদ থাকবে নাকি গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ফিরে আসবে।

দুদু বলেন,’এই সরকার শুধু গণতন্ত্র না এদেশের বিচার ব্যবস্থা প্রশাসনকে ধ্বংস করেছে । তাই বাংলাদেশের মুক্তিযুদ্ধকে যদি রক্ষা করতে হয় পুন:প্রতিষ্ঠা করতে হয় তাহলে এই অবৈধ সরকারের অপসারন ছাড়া সেটা কখনও সম্ভব না। সিলেটে সুষ্ঠ নির্বাচন আদায় করে ভোট চোরদের জবাব দিতে হবে।

সিলেটের জনগনকে অত্যন্ত সচেতন মন্তব্য করে সাবেক এই ছাত্রদলের সভাপতি বলেন,’এই সিলেটে জন্ম হয়েছে ওসমানীর যিনি গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধের সময় সর্বাধিনায়কের ভূমিকা পালন করে যুদ্ধ করেছেন।

নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন বিএনপির আরেক ভাইস-চেয়ারম্যান মোহাম্মাদ শাজাহান,মেয়র প্রার্থী মো:আরিফুল হক চৌধুরী সহ-স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

এর আগে গতকাল সন্ধ্যায় শামসুজ্জামান দুদু সিলেটে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহন করে স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন। সে সময় উপস্থিত ছিলেন সাবেক সাংসদ শফি আহমেদ চৌধুরী,জেলা বিএনপির সহ-সভাপতি কামরুল ইসলাম জাকিরদার,সাংগঠনিক সম্পাদক আবুল আহাত খান জামাল,সিলেট জেলার সভাপতি এম.এ. মুছাব্বির প্রমুখ।

কমেন্ট
শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares