টাঙ্গাইলে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ

111 total views, 1 views today

নিউজ ডেস্ক:: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পুলিশি বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভে যোগ দিতে বৃহস্পতিবার (২১ জুন) সকাল থেকেই শহরের বিভিন্ন মহল্লা থেকে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে ভিক্টোরিয়া রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ে সমবেত হয়।

পরে বেলা ১১টায় বিক্ষোভ মিছিল বের করে কিছু দূর অগ্রসর হলে পুলিশি বাধার মুখে পড়লে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপি সভাপতি কৃষিবিদ ডা. সামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, যুগ্ম-সম্পাদক আবুল কাসেম, আনিসুর রহমান, যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক খন্দকার রাসেদুল আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ তালুকদার, সাংগঠনিক সম্পাক ও জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, কোষাধ্যক্ষ মাইনুল হোসেন, প্রচার সম্পাদক ও জেলা শ্রমিক দল নেতা এ কে এম মনিরুল হক ভিপি মুনীর, দপ্তর সম্পাদক মির্জা শাহীন।

এছাড়াও যুবদলের সদস্য সচিব মাসুদ তালুকদার, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, থানা বিএনপির সাধারণ সম্পাদক আসগর আলী, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মনিরুজ্জামান জুয়েল, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ করিম, তাতী দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, জাসাসের সদস্য সচিব বাবু পাভেলসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিটি মিছিলে পুলিশি বাধার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে বেগম জিয়ার মুক্তি দাবি করে ডা. সামছুল আলম তোফা বলেন, ‘দেশে গণতন্ত্র নেই, চলছে লুটপাট। প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় দেশনেত্রী কারাগারে, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে একের পর এক মিথ্যা মামলা ও ফরমাইশি রায় এর মাধ্যমে বাধ্য করা হয়েছে দেশের বাইরে থাকতে। মিথ্যা মামলা দিয়ে প্রায় ১১ বছর যাবত কারাগারে আটক রাখা হয়েছে বিএনপি ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুকে। ঠিক একই ভাবে মিথ্যা মামলায় আটক করা হয়েছে যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে। কেড়ে নেয়া হয়েছে জনগণের ভোটাধিকার।’

পরিত্রাণ পেতে হলে আন্দোলনের বিকল্প নেই। কাজেই আগামী সকল আন্দোলনে নেতাকর্মীদের রাজপথে অবস্থান নেয়ার আহবান জানান তিনি।

কমেন্ট
শেয়ার করুন
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    10
    Shares