সিলেট নগরীর খুলিয়াটুলায় পানির জন্য হাহাকার

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডের খুলিয়াটুলা একটি ঘনবসতিপূর্ণ এলাকা। ছোট্ট এই এলাকায় প্রায় ১৫০০ লোকের বসবাস। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় হচ্ছে এই যে, এখানে সিটি কর্পোরেশন এর পানির লাইনে যথেষ্ট পানি না থাকায় এলাকার লোকজন তীব্র পানির সংকটে রয়েছে।

পানির জন্য হাহাকার করছে এই এলাকার প্রায় ২৬০ টি পরিবার। খোঁজ নিয়ে জানা গেছে পার্শ্ববর্তী মোগলটুলা এলাকায়ও এরকম তীব্র পানির সংকটে রয়েছে। বিশুদ্ধ খাবার পানির অভাবে জনজীবন আজ বিপর্যস্ত। লোকজনকে অনেক দূর থেকে পানি খাবার আনতে হয়। এদিকে প্রচন্ড গরমে আর বিশুদ্ধ পানির অভাবে শিশুদের শরীরে নানা রকম রোগ দেখা দিয়েছে।

এ ব্যাপারে এই এলাকার কয়েকজনের সাথে কথা বললে সকলে হতাশা ব্যক্ত করে বর্তমান কাউন্সিলর সান্তনু দত্ত সনতুকে দোষারোপ করেন এবং সকলে তার দায়িত্বহীনতার তীব্র সমালোচনা করেন। খুলিয়াটুলা নিবাসী মোঃ মাকসুদ আলমকে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, বর্তমান কাউন্সিলর চাইলে এ সমস্যার সমাধান করতে পারেন কিন্তু তিনি বিষয়টিকে তেমন গুরুত্ব না দিয়ে কৌশলে বিষয়টি এড়িয়ে গেছেন। তিনি বলেন, আমাদের এই এলাকাটি সব দিক দিয়ে অবহেলিত। বিশেষ করে এই এলাকার মানুষ বিশুদ্ধ পানির সমস্যায় ভুগছেন দীর্ঘদিন ধরে। তিনি এ ব্যাপারে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন। আশা প্রকাশ করেন মাননীয় মেয়র এব্যাপারে উদ্দ্যোগ গ্রহণ করবেন যাতে পানির সমস্যার সমাধান হয়।

মাহফুজ আহমদ কবীর নামে আরও একজনের সাথে কথা বললে তিনিও বর্তমান কাউন্সিলরকে দোষারোপ করেন। তিনি বলেন, এখানে ২ টি ডিপটিউবঅয়েল স্থাপন করলে বর্তমান পানির সমস্যাটি এত বড় আকার ধারণ করত না। তিনিও মাননীয় মেয়রকে এ ব্যাপারে উদ্দ্যোগ গ্রহণের আহবান জানান যাতে এলাকার পানির সমস্যাটির সমাধান হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *