খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আজই আপিল: অ্যাটর্নি জেনারেল

নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কুমিল্লায় হত্যা ও নাশকতার দুই মামলায় হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন আদেশের বিরুদ্ধে আজই চেম্বার আদালতে রাষ্ট্রপক্ষ আপিল করবে।

সোমবার দুপুরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের এ কথা জানান।

এর কিছুক্ষণ আগে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন আদেশ দেন।

তবে একই বেঞ্চ নড়াইলের মানহানির একটি মামলায় জামিন আবেদন খারিজ করে দেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেই দিন থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি।

ওই মামলায় আপিলের পর খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার জামিন স্থগিত হয়ে যায়। তবে গত ১৭ মে জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

সর্বোচ্চ আদালতের এ রায়ের ফলে কারাবন্দি খালেদা জিয়া মুক্তি পাবেন বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু দেশের বিভিন্ন আদালতে নাশকতা ও মানহানির মামলায় তাকে শোন অ্যারেস্ট দেখানো হয়েছে। ফলে মুক্তি পেতে হলে তাকে এসব মামলায় জামিন পেতে হবে।

এ রকম তিন মামলার মধ্যে দুটিতে সোমবার খালেদা জিয়া হাইকোর্টে জামিন পেলেও আরেকটিতে তার জামিন খারিজ হয়ে গেছে। এ কারণে বিএনপি নেত্রীর কারামুক্তির বিষয়টি অনিশ্চিত হয়ে গেছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *