মোবাইল কোর্ট পরিচালনায় জৈন্তাপুরে জরিমান আদায়

23 total views, 1 views today

নিউজ ডেস্ক:: জৈন্তাপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনার করে ১১ টি মামলা দায়ের, ২০ হাজার ৯ শত টাকা জরিমানা আদায়। নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনার ঘোষণা।

সিলেটের জৈন্তাপুর উপজেলার সদরে নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম গত ১৬ মে বুধবার সন্ধ্যায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন, অবৈধ পার্কিং, লাইসেন্স বিহীন চালক ও কাগজ বিহীন গাড়ী, এবং অবৈধ ভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনায় দায়ে অভিযান পরিচালনা করে ৮টি মামলা দায়ের করে ১৪ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন স্যানোটারি ইন্সপোক্টার শহিদুল ইসলাম মোল্লা, জৈন্তাপুর মডেল থানার সেকেন্ড ইন কমান্ড ইন্দ্রনীল ভট্টাচার্জ রাজন, সাধুমান মান্না, মোঃ জামাল, সাংবাদিক আবুল হোসেন মোঃ হানিফ।

১৭ মে বৃহস্পতিবার বিকাল ৩ টায় হরিপুর বাজারে নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ ভোক্তা অধিকার সংরক্ষন আইন, অবৈধ পার্কিং, লাইসেন্স বিহীন চালক ও কাগজ বিহীন গাড়ী, এবং অবৈধ ভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনায় দায়ে অভিযান পরিচালনা করে ৩ টি মামলা দায়ের করে ৭ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিষ্ট্যাট মৌরীন করিম বলেন- উপজেলার জনগুরুত্বপূর্ণ পয়েন্টের যাত্রী ছাউনি ব্যাতিরেখে চালক ও মালিকগন রাস্তা দখল করে গাড়ী পার্কিং করায় এ্যাম্বুলেন্স সহ রোগীবাহি গাড়ী যাতায়তে প্রতিবন্ধকতা সৃষ্টি করা, মেডিকেল গেইট হতে ষ্টেশন বাজার পর্যন্ত রাস্তার পার্শ্ব দখল করে অবৈধ ভাবে দোকান স্থাপন করা, নেংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করার জন্য আমরা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালানা করি।

সেই সাথে মেডিকেল গেইট হতে ষ্টেশন পর্যন্ত ভ্রাম্যমান দোকান সমুহ সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যদি তারা দোকান সরিয়ে না নেয় তাহলে ভ্রাম্যমান আদালতের মধ্যেমে আদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। অদ্য হইতে জৈন্তাপুরের বিভিন্ন হাটবাজারে ফুটপাত দখল মুক্ত করা হবে এবং সিলেট-তামাবিল মহাসড়কে অবৈধ পার্কিং করে জন দূর্ভোগ সৃষ্টিকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা মাধ্যমে আইন লঙ্গনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান। সেই সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দ ও গাড়ীর মালিক-চালক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

কমেন্ট
শেয়ার করুন
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    20
    Shares