অর্ধকোটি টাকা চাঁদাবাজির মামলা জাপা নেতা সামাদ নজরুল জেলে

সিলেট পৌরসভার সাবেক কমিশনার ও মহানগর জাতীয় পার্টি (জাপা) নেতা আব্দুস সামাদ নজরুল এখন শ্রীঘরে। যুক্তরাজ্য প্রবাসী সহোদরের কাছে অর্ধকোটি টাকা চাঁদা দাবি ও হামলার অভিযোগে রোববার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। আটক সামাদ নজরুল নগরীর দরগা গেইট চন্দনটুলা চয়ন ২৬-এর মৃত আব্দুল মনাফের পুত্র। সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মামুনুর রহমান সিদ্দিকী তাকে জেল হাজতে প্রেরণ করেন।

অভিযোগে প্রকাশ,নগরীর পূর্ব দরগা গেইট চন্দনটুলার যুক্তরাজ্য প্রবাসী আব্দুল আজিজ কয়েস ও তার ভাই প্রবাসী আব্দুল মুমিন ফয়েজ সম্প্রতি দেশে আসলে সামাদ নজরুল তাদের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপরগতা প্রকাশ করায় সামাদ নজরুল তার সহযোগী সন্ত্রাসীদের নিয়ে গত ২৫এপ্রিল বিকেলে প্রবাসী আব্দুল আজিজ কয়েসের বাসার গেইটে গিয়ে তাদের ঘেরাও করে ফের চাঁদা দাবি করেন। চাঁদা না দেয়ায় সামাদ নজরুল ও তার সহযোগীরা তাদের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করে প্রবাসী দুই ভাইকে গুরুতর জখম করে। এসময় তাদের সাথে থাকা বৈদেশিক মুূদা, নগদ টাকা ও স্বর্নের চেইন ছিনিয়ে নেন।

এ ঘটনায় প্রবাসী আব্দুল আজিজ কয়েস বাদী হয়ে গত ২৬ এপ্রিল সামাদ নজরুল-সহ৪জনকে এজারভুক্ত করে সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি মামলা {নং-৭০(৪)১৮}করেন। মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর সামাদ নজরুল রোববার আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত জামিন না-মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

আদালতের সংশ্লিষ্ট সেরেস্তা (জিআরও) সামাদ নজরুলকে জেলে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *