অবসর ভেঙে ফিরছেন ‘বুড়ো’ রাজ্জাক

স্পোর্টস ডেস্ক :: গুডবাই জানিয়ে ক্রিকেটে ফেরার ঘটনা নতুন নয়। অতীতেও এর অসংখ্য নজির আছে। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার আশায় ফেরার ঘটনা বিরলই বটে। সেই পথেই হাঁটলেন আবদুর রাজ্জাক।

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার। তাও আবার ৩৮ বছর বয়সে!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার ইচ্ছায় প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন রাজ্জাক। তবে পাকিস্তানের জার্সি গায়ে জড়াবেন না তিনি।

জাতীয় দলের হয়ে ৪৬ টেস্ট ও ২৬৫ ওয়ানডে খেলা এ খেলোয়াড়ের বিশ্বাস, ঘরোয়া ক্রিকেটে ভালো করলে পিএসএলে খেলার দরজা খুলে যাবে তার।

তিনি বলেন, আশা করছি, ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্ম আমাকে পিএসএলে দল পেতে সাহায্য করবে। এরই মধ্যে নির্বাচকদের পরিকল্পনার কথা জানিয়েছি। তারা জানিয়েছেন, পারফরম্যান্স ভালো করলে আমাকে ড্রাফটে রাখবে।

রাজ্জাক সবশেষ প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন ২০১৪ সালে। এবার মৌসুমের শুরুতেই মাঠে ফিরছেন তিনি। এরই মধ্যে প্রথম শ্রেণির দল পিটিভির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ডানহাতি এ অলরাউন্ডার।

তিনি বলেন, পিটিভির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করব। আমি সম্পূর্ণ ফিট। পাকিস্তান কাপে ভালো করেছি। পেশোয়ারের বিপক্ষে ব্যাটিংয়ে কেবল ৯৪ রানই করিনি, বোলিংয়েও উইকেট পেয়েছি। সব মিলিয়ে ভালো অবস্থায় আছি।

১৯৯৯ সালে টেস্ট অভিষেক হয় রাজ্জাকের। ১৯৯৬ সালে হয় ওয়ানডে অভিষেক। তখন তার বয়স ছিল মাত্র ১৬। পাকিস্তানকে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে রাখেন অগ্রণী সেনানীর ভূমিকা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.