শাবিতে জাফর ইকবালের কক্ষ থেকে শিক্ষার্থী আটক

নিউজ ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) থেকে সন্দেহজনক ভাবে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের কক্ষ থেকে তাকে আটক করা হয়। আটক তরুণের নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, জাফর ইকবালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের কাছে নিজেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে ‘দোয়া নিতে স্যারের কাছে এসেছেন’ বলে জানান ওই তরুণ।

ওই তরুণ জাফর ইকবালের কক্ষে প্রবেশের একটু পরেই জোহরের আযান হয়। এসময় তরুণটি জাফর ইকবালকে প্রশ্ন করেন- ‘স্যার আপনি নামাজ পড়েন কী?’ এমন প্রশ্নে সন্দেহ হয় অধ্যাপক জাফর ইকবালের। তখন তাঁর নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের ডেকে আনেন তিনি।

পুলিশ সদস্যরা ওই তরুণকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ শুরু করেন। তার কথাবার্তা সন্দেহজনক হওয়ায় জালালাবাদ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ আব্দুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে এক যুবক লেখক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবালের ওপর হামলা করে। পরবর্তীতে দীর্ঘ দুই মাস চিকিৎসা শেষে তিনি গত ২ এপ্রিল কর্মস্থলে যোগদান করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.