বহুমূখী হস্তশিল্প বানিজ্যমেলা বন্ধের দাবি ব্যবসায়ী ও এলাকাবাসীর

45 total views, 2 views today

সিলেট সদর উপজেলার টুকেরবাজারসহ খালিগাঁও হায়দরপুরের মধ্যখানে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের উত্তর পাশে বহুমূখী হস্তশিল্প বানিজ্যমেলার প্রস্তুতি নিচ্ছে এবং বিশাল জায়গা জুড়ে অস্থায়ী স্থাপনা নির্মাণকাজ চলছে। এই মেলা বন্ধের দাবিতে বৃহত্তর টুকের বাজার ব্যবসায়ী ও এলাকার সচেতন নাগরিক বৃন্দের গত ২৯ এপ্রিল রোববার রাতে টুকেরবাজারে এক জরুরি সভায় মিলিত হন।

টুকেরবাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা রফিক আহমদের সভাপতিত্বে জরুরী সভায় বক্তারা বলেন, বহুমূখী হস্তশিল্প বানিজ্যমেলা স্থানীয় ব্যবসায়ী ও সামাজিক শৃঙ্খলার উপর নেতিবাচক প্রভাব পড়বে। মেলা আড়ালে চলবে যুব সমাজ ধ্বংসের জন্য অসমাজিক কার্যকলাপ ও মাদ্রক দ্রব্য সেবন। আর সে কারণে সৃষ্টি হবে পারিবারিক ও সাংসারিক জীবনে বিশৃংখলা। মেলার নামে চলবে অশ্লীল নাচ-গান। টুকেরবাজারে ঘন বসতি পূর্ন এলাকা। এখানে রয়েছে সরকারী, বে-সরকারী ও আধা সরকারী সুনামধন্য শিক্ষা প্রতিষ্টান। এছাড়া অতি নিকটে শাহ খুররম ডিগ্রী কলেজ। সামনে মাহে রমজান মাস। রমজান মাসের পবিত্রতা রক্ষার স্বার্থে ও মেলার স্থানের আশে পাশে মসজিদ-মাদ্রাসা ও এলাকার শান্তি প্রিয় মুসল্লিয়ানদের এবং স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের কথা চিন্তাকের বন্ধ করতে হবে সমাজ বিনষ্ট কারী বানিজ্য মেলা। সব মিলিয়ে এই মেলা আয়োজনের মধ্যে দিয়ে এক প্রতিকুল পরিবেশের সৃষ্টি হতে পারে। সর্বপরি জরুরি সভা শেষে সবার সর্বসম্মতি ক্রমে মেলা বন্ধের দাবি জানান উপস্থিত নেতৃবৃন্দ। তা না হলে আগামী ৩ মে পুনরায় সভার মাধ্যমে পরবর্তি কর্মসূচি ঘোষনা করা হবে।

জরুরি সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন টুকের বাজার এলাকার বিশিষ্ট মুরব্বী হাজী মিছবাহ উদ্দিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ৮নং কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, জেলা বিএনপি’র সহ সভাপতি এ.কে.এম তারেক কালাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জয়নুদ্দিন, জেলা বিএনপি’ও সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সদর উপজেলা আওয়ামীগের ক্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফজলুল করিম ফুলমিয়া, টুকের বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মুকিত, টুকের বাজার নয়গ্রাম পঞ্চায়েত কমিটির সদস্য সচিব হাজী আব্দুল হক, শাহবুদ্দিন লাল মেম্বার, আওয়ামীলীগ নেতা শাহাবুদ্দিন, টুকের বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নেওয়াজ উদ্দিন, মেম্বার আব্দুল মালেক, মেম্বার এনাম হোসেন, এলাকার মুরব্বী রায়হান উদ্দিন, নাজিম উদ্দিন, কাজী জুনায়েদ আহমদ, সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন সুমন, ব্যবসায়ী আব্দুল আল রিপন, আব্দুস সালাম, আল আমিন, এনাম হোসেন শিপন, ফজল আহমদ রানা সহ এলাকার সচেতন নাগরিক ও ব্যবসায়ীবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •