কোটা বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধা কমান্ড ও সন্তান কমান্ডের প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

মুক্তিযুদ্ধা সন্তানদের জন্য কোটা পদ্ধতি বহাল রাখার দাবিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দ। সোমবার (৩০ এপ্রিল) সিলেট জেলা প্রশাসক নুমেরী জামানের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করেন তারা।

৬ দফা দাবি সম্বলিত স্মারকলিপিতে উলে­খ করা হয়, কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানী দিয়ে দেশে অরাজতাক, নাশকতা সৃষ্টিকারীদের শাস্তি প্রদান, জামাত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী ব্যক্তি ও তাদের সন্তানদের সরকারি চাকুরীতে নিয়োগ বন্ধ ও যারা চাকুরী পেয়েছে তাদের বরখাস্ত করা, যুদ্ধাপরাধীদের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করা, বিগত সময়ে যারা পুড়িয়ে, পিটিয়ে কুপিয়ে শ্রমিক, মুক্তিযোদ্ধা, পুলিশ, ছাত্র, বিজিবি, যুবক, শিশু ও নারীদের হত্যা করে তাদের স্পেশাল ট্রাইব্যুনালে শাস্তির ব্যবস্থা করা, মুক্তিযোদ্ধাদের সম্মানক্ষুন্নকারী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, নিজাম উদ্দিন লষ্কর, একয়েত উদ্দিন আহমদ, দেওয়ান গৌস তালুকদার, মুজিবুর রহমান চৌধুরী, গুলজার, নীলকান্ত সিংহ, মৃণাল কান্তি দে, মন্টু দাস, শিবানী দেব, আব্দুল করিম, রোকেয়া বেগম, ছলিম উল­াহ, অর্পনা দাস, ভবতোষ রায় বর্মন, আব্দুল হাসিম, শাহাব উদ্দিন, মামুন উদ্দিন চৌধুরী, রতীশ চন্দ্র রায়, সঞ্জয় মোহন দাস, মো. জালাল উদ্দিন, মো. অলিউর রহমান, রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তানদের মধ্যে উপস্থিত ছিলেন আমিনুর রহমান পাপ্পু, সামছুল হক, আব্দুল হান্নান, মো. বদরুল হক, ডা. নাজরা চৌধুরী, মাহদী সৈয়দ আাদ, রুবেল মিয়া, ছিফত আলী, আব্দুছ ছালাম ফারুক।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.